Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BJP

Karnataka: বিজেপির যুবনেতাকে কুপিয়ে খুন, কর্নাটকে উত্তেজনা, চলছে বন্‌ধ

কর্নাটকের হাসন ও মাদিকেরি এবং কেরলের কয়েকটি ঠিকানায় হানা দিয়ে খুনে জড়িত সন্দেহে ১৫ জনকে আটক করেছে কর্নাটক পুলিশ।

নিহত প্রবীণ নেত্তারু।

নিহত প্রবীণ নেত্তারু। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৭:৪৫
Share: Save:

বিজেপির এক যুবনেতাকে কুপিয়ে খুনের ঘটনার জেরে উত্তেজনা ছড়াল কর্নাটকের কয়েকটি জেলায়। মঙ্গলবার রাতে দক্ষিণ কন্নড় জেলার বেল্লোরে মোটরবাইক সওয়ার কয়েক জন দুষ্কৃতী প্রবীণ নেত্তারু নামে বিজেপি যুবমোর্চার ওই নেতার উপর হামলা চালায় বলে অভিযোগ।

দুষ্কৃতীদের ধারালো অস্ত্রের এলোপাথাড়ি কোপে গুরুতর জখম ৩২ বছরের ওই যুবনেতাকে হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়। ঘটনার জেরে বুধবার উত্তেজনা ছড়ায় উপকূল কর্ণাটকের দক্ষিণ কন্নড় এবং মেঙ্গালুরু জেলায়। বিশ্ব হিন্দু পরিষদের তরফে ডাকা হয় বন্‌ধ। রাজ্য বিজেপির সভাপতি নলীনকুমার কাতিল ঘটনাস্থলে পৌঁছলে তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়।

পুলিশ সূত্রের খবর, দুষ্কৃতীদের মোটরবাইকে কেরলের নম্বর প্লেট ছিল। দক্ষিণ ভারতের বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই খুনের ঘটনায় শোক প্রকাশ করে বুধবার বলেন, ‘‘পুলিশ তদন্ত শুরু করেছে। ঘাতকদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।’’

পুলিশ সূত্রের খবর, খুনিদের সন্ধান পেতে ইতিমধ্যেই ছ’টি ‘টিম’ গঠন করা হয়েছে। নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে কর্নাটকের হাসন ও মাদিকেরি এবং কেরলের কয়েকটি ঠিকানায় হানা দিয়ে ১৫ জনকে আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Karnataka Murder vhp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE