শিকার করতে খাঁচায় ঢুকে পড়েছিল শিয়ালটি, কিন্তু আর বের হতে পারেনি। এদিকে বয়স মাত্র পাঁচ কি ছ’মাস। তাই শিকার করবার মতো অভিজ্ঞতাও হয়নি তার। ওই টুকু বয়সে কী আর তিন হাজার মুরগির খামারে ঢুকে শিকার করে বেঁচে ফিরে আসা সহজ! তাই ঘটেছে বিপদ। শিকার করতে গিয়ে নিজেই শিকারে পরিণত হয়েছে সেটি। ঘটনাটি ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলের ব্রিটানি অঞ্চলের।

ব্রিটানির একটি স্কুলের খামারের একটি মুরগি-খাঁচায় শিকারের লোভে ঢুকে পড়েছিল শিয়ালটি। কিন্তু শিয়ালটি ঢুকে পড়ার পরেই খাঁচার দরজা তক্ষুনি বন্ধ হয়ে যায়। তার পরেই সহজাত প্রবৃত্তি থেকে মুরগিগুলি ঠোঁট দিয়ে শিয়ালটিকে আক্রমণ করে। ফ্রান্সের এক কৃষি স্কুলের প্রধান প্যাসকেল ড্যানিয়েলের জানিয়েছেন ওই খাঁচায় প্রায় তিন হাজার মুরগি ছিল আর দলবদ্ধ অবস্থায় মুরগির দল খুবই মারাত্মক আক্রমণ শানাতে পারে। মুরগির আক্রমণে মৃত শিয়ালটির দেহ পাওয়া যায় পরের দিনে ওই খামারের এক কোণে। মৃত শিয়ালটির ঘাড়ে মুরগির ঠোকরানোর চিহ্ন পাওয়া গিয়েছিল।

খামার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই এলাকায় প্রায় পাঁচ একর জায়গা জুড়ে বিস্তৃত খামারে প্রায় ছ’হাজার মুরগিকে প্রাকৃতিক পরিবেশে পালন করা হয়। মুরগিগুলিকে স্বাভাবিক ভাবে চলাফেরা করতে দেওয়ার জন্য দিনের বেলায় খামারের খাঁচার দরজা খুলে রাখা হয়। মনে করা হচ্ছে, সেই সময়েই শিয়ালের বাচ্চাটি মুরগির খাঁচায় ঢুকে পড়ে। এর পরেই খাঁচার দরজাটি কোনও ভাবে বন্ধ হয়ে গেলে আর বের হতে পারেনি সেটি।

আরও পড়ুন: ‘পুরুষালি, ওঁকে কে ধর্ষণ করবে!’

আরও পড়ুন: চুক্তিহীন ব্রেক্সিট এড়াতে লড়াই ফের পার্লামেন্টে