• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাংলাদেশে করোনায় মৃত আরও ১, নতুন করে আক্রান্ত ৩ জন

Bangladesh
করোনা রোগীর চিকিৎসায় ব্যস্ত বাংলাদেশের চিকিৎসকরা। ছবি: রয়টার্স

করোনা সংক্রমণের জেরে বুধবার বাংলাদেশে মৃত্যু হল আরও এক জনের। সব মিলিয়ে প্রতিবেশী ওই দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৬ জন। এ দিন নতুন তিন জন আক্রান্ত হয়েছেন। তবে বাংলাদেশে করোনা-পরিস্থিতি এখনও তেমন উদ্বেগজনক পর্যায়ে পৌঁছয়নি। মোট আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৫৪ জন। এর পাশাপাশি ২৬ জন সুস্থও হয়ে উঠেছেন। কিন্তু গোটা পৃথিবীর পরিস্থিতি আঁচ করে করোনা মোকাবিলায় কোমর বাঁধছে ঢাকা।

বুধবার এক ভিডিও কনফারেন্সে বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘‘আমরা স্বাস্থ্যসেবার মান উন্নত করছি। সারা দেশেই ভেন্টিলেটার পরিষেবা উন্নত করা হচ্ছে। এ ছাড়া করোনা পরীক্ষা কেন্দ্রের সংখ্যাও বাড়ানো হচ্ছে।’’ সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়েও দেশবাসীকে সতর্ক করে দিয়েছেন তিনি। একই সঙ্গে বেসরকারি চিকিৎসকদের নিয়মিত ক্লিনিকে বসার জন্যও আর্জি জানিয়েছেন। করোনার মতো মারণ রোগ মোকাবিলায় বাংলাদেশের হাতে পর্যাপ্ত পার্সনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) রয়েছে বলেও দাবি করেছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন,  গত ২৪ ঘণ্টায় মোট ১৫৭ জনের লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিন জনের শরীরে করোনাভাইরাস মিলেছে।  করোনা আক্রান্তদের মধ্যে এখনও পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে উঠেছেন। তবে সারাদেশ হোম কোয়রান্টিনে রয়েছেন ৬০ হাজারের বেশি মানুষ।

আরও পড়ুন: আমেরিকায় আড়াই লক্ষের মৃত্যুর আশঙ্কা, ফ্রান্সে এক দিনে মৃত ৪৯৯: করোনা আপডেট

 

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন