• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এবার চিকিৎসকরা সম্মান জানালেন এক ‘সাধারণ’ ট্যাক্সি ড্রাইভারের জন্য

Taxi driver
ট্যাক্সি ড্রাইভারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ। ছবি: টুইটার থেকে নেওয়া।

সামনের সারিতে দাঁড়িয়ে যাঁরা করোনার বিরুদ্ধে লড়াইটা করছেন, তাঁদের গোটা বিশ্বে ধন্যবাদ জানাচ্ছেন সবাই। কিন্তু এমন অনেকেই রয়েছেন, যাঁরা পিছন থেকে একের পর এক মানুষের প্রাণ বাঁচানোর জন্য নিস্বার্থ লড়াই চালিয়ে যাচ্ছেন। তেমনই একজনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে কার্পণ্য করলেন না চিকিৎসক, নার্স, চিকিৎসা কর্মীরা। স্পেনের হাসপাতালে ধরা পড়ল এমন এক ছবি।

স্পেনের এক ওই হাসপাতালে এক ট্যাক্সি ড্রাইভারকে ডেকে পাঠানো হয়। তিনি দরজা দিয়ে ঢুকতেই রিসেপশনের কাছে দাঁড়িয়ে সবাই তাঁর জন্য হাততালি দিতে থাকেন। অবাক হয়ে দাঁড়িয়ে পড়েন ওই মধ্যবয়সের ট্যাক্সি চালক। প্রথমে তিনি বুঝতে পারেননি কার জন্য কেন এই হাততালি, পরে বোঝেন এটা তাঁর জন্যই।

আসলে এই ট্যাক্সি ড্রাইভার এমন আপৎকালীন পরিস্থিতিতে দিন-রাত যখন তখন, যেখানে সেখানে বিনামূল্যে পরিষেবা দিয়ে যাচ্ছেন। তাঁকে ডাকলেই রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে হাজির হয়ে যাচ্ছেন। কোনও টাকা-পয়সাও নিচ্ছেন না।

আরও পড়ুন: পেলে-মারাদোনা-রোনাল্ডোর সঙ্গে ফিফার তরফে চিকিৎসা কর্মীদের ধন্যবাদ জানালেন ভাইচুংও

এই ট্যাক্সি ড্রাইভারকে হাসপাতালে ডেকে সম্মান জানানোর সিদ্ধান্ত নেন সেখানকার চিকিৎসক, নার্স, চিকিৎসা কর্মীরা। সেই ভিডিয়োটি মার্কা নামে ক্রীড়া তথ্যের এক পোর্টালের অফিসিয়াল টুইটার হ্যান্ডলে পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ওই ট্যাক্সি ড্রাইভারের হাতে দু’টি খামও তুলে দেওয়া হচ্ছে। টুইটে জানানো হয়েছে ওই খামে কিছু টাকা আছে। দিন রাত তিনি যে ভাবে বিনাপয়সায় কাজ করছে, এটি তার জন্য কিছু সাম্মানিক।

আরও পড়ুন: লকডাউনে মেয়ের সঙ্গে ক্যাটরিনার আইটেম নম্বরে নাচলেন ডেভিড ওয়ার্নার

হাসপাতাল কর্মীদের কাছ থেকে এমন ভালবাসা পেয়ে এই ট্যাক্সি ড্রাইভারও বার বার ধন্যবাদ জানাতে থাকেন। আবেগাপ্লুত কণ্ঠে তিনি সে কথা প্রকাশ করতে থাকেন। ভিডিয়োটি টুইটার ছাড়াও অন্য সোশ্যাল মিডিয়াগুলিতেও পোস্ট হয়েছে। আর এমন একটি ভিডিয়ো স্বাভাবিক ভাবেই নেটাগরিকদের মন ছুঁয়ে গিয়েছে। তাঁদের কমেন্টেই সে কথা বার বার ধরা পড়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন