• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১২ লক্ষ ছাড়াল বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত্যু ৬৬ হাজার ছুঁইছুঁই

gfx
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিশ্ব জুড়ে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে ইতিমধ্যে ১২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৬৫ হাজারেরও বেশি মানুষের।

এ দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত গোট বিশ্বে মৃত্যুসংখ্যা গিয়ে ঠেকেছে ১২ লক্ষ ১৮ হাজার ৪৭৪-এ। প্রাণ হারিয়েছেন ৬৫ হাজার ৮৮৪ জন। এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে তারা। ইতিমধ্যেই আমেরিকায় আক্রান্তের সংখ্যা তিন লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে প্রায় সাড়ে আট হাজার মানুষের। বৃহস্পতিবার থেকে শুক্রবারের মধ্যে ১৪৮০ জনের মৃত্যু হয়েছে মার্কিন মুলুকে। যা এক দিনে সর্বোচ্চ। আরও ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকতে নাগরিকদের শনিবারই সতর্কবার্তা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে স্পেন। সে দেশে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ছাড়িয়ে গিয়েছে। তার পরেই রয়েছে ইটালি (১ লক্ষ ২৪ হাজার ৬৩২ জন), জার্মানি (৯৬ হাজার ১০৮), ফ্রান্স (৯০ হাজার ৮৫৩) এবং চিন (৮২ হাজার ৬০২)।

মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। সেখানে মৃত্যুর সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গিয়েছে ইতিমধ্যেই। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। সেখানে ১২ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। তার পরেই রয়েছে ফ্রান্স। সে দেশে মৃতের সংখ্যা সাড়ে ৭ হাজার। বিশ্ব জুড়ে করোনার এই তাণ্ডবের মধ্যেই অবশ্য আশার আলো দেখা যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় আড়াই লক্ষ মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন: তবলিগের ৮ পলাতক মালয়েশীয় নাগরিক ধরা পড়লেন দিল্লি বিমানবন্দরে

আরও পড়ুন: দেশে করোনা-আক্রান্ত বেড়ে ৩৩৭৪, মৃত্যু ৭৭ জনের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন