Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

অগস্টের শেষে স্পেন যাচ্ছে এটিকে

পস্তিগাদের প্রথম ম্যাচ শিলিগুড়িতে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ অগস্ট ২০১৫ ০৪:২৯

ইন্ডিয়ান সুপার লিগ-টুতে নামার আগে বিদেশি দলের বিরুদ্ধে অন্তত দু’টো প্রস্তুতি ম্যাচ খেলতে চাইছেন এটিকে কোচ আন্তোনিও হাবাস।

হেলডার পস্তিগা-রহিম নবিরা ২৫ অগস্ট প্রাক মরসুম প্রস্তুতি নিতে চলে যাচ্ছেন স্পেনে। সেখানে আটলেটিকো মাদ্রিদের পরিকাঠামো ব্যবহার করবে গতবারের আইএসএল চ্যাম্পিয়নরা। মাদ্রিদ থেকে ১৬ সেপ্টেম্বর কলকাতা ফিরবে হাবাসের টিম। আর ফিরেই প্রস্তুতি ম্যাচ খেলতে চাইছেন কোচ। স্পেন থেকে পাঠানো ই-মেলের উত্তরে কলকাতা দলের কোচ যা জানিয়েছেন, তাতে এটিকে মরসুমের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে শিলিগুড়িতে। প্রতিপক্ষ হিসেবে নেপাল, মালয়েশিয়া-সহ কয়েকটা বিদেশি দলের সঙ্গে আলোচনা চলছে। ২১ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে হতে পারে ওই প্রস্তুতি ম্যাচ। পস্তিগাদের অন্য ম্যাচটি কোথায় হবে তা ঠিক হয়নি। জানা গিয়েছে, জেলার কোনও মাঠেই করা হবে।

গতবারের তুলনায় এ বার আরও গুছিয়ে টিমের বিপণন করতে চাইছেন এটিকে কর্তারা। বিশ্বস্ত সূত্রের খবর, গতবার চ্যাম্পিয়নের পুরস্কার অর্থ আট কোটি পাওয়া সত্ত্বেও প্রায় আঠারো কোটি টাকার মতো ক্ষতি হয়েছিল আটলেটিকো দে কলকাতার। এ বার তা যাতে না হয়, সেই চেষ্টা চলছে। মূলত বিপণনের জন্যই শুধু কলকাতা কেন্দ্রিক না থেকে জেলায় জেলায় এটিকের আবেগ ছড়িয়ে দিতে শিলিগুড়ির মতো জায়গায় ম্যাচ সংগঠন করা হচ্ছে বলে খবর।

Advertisement

চিনে যাচ্ছে কল্যাণী: বেজিংয়ে গ্রেট ওয়াল কাপে খেলতে যাচ্ছে কল্যাণী মিউনিসিপ্যাল অ্যাকাডেমি। চিনের এই যুব ফুটবল টুর্নামেন্টকে এশিয়ার অন্যতম সেরা বলা হয়। সেখানেই খেলবেন বিকাশ মুর্মু, প্রসেনজিৎ অধিকারীরা। ইতালি, অস্ট্রেলিয়া, সংযুক্ত আরব আমিরশাহির যুব দলও খেলবে যেখানে।

আরও পড়ুন

Advertisement