Advertisement
১৫ জুন ২০২৪

সুয়ারেজের হ্যাটট্রিক, মেসি-নেইমার ছাড়াই ফাইনালে বার্সা

দুই তারকা অনুপস্থিত। তাও ইউকোহামার নিসান স্টেডিয়ামে দেখা গেল মেক্সিকান ওয়েভ। মেসি, নেইমারের অনুপস্থিতি বুঝতেই দিলেন না সুয়ারেজ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৫ ১৯:৪১
Share: Save:

দুই তারকা অনুপস্থিত। তাও ইউকোহামার নিসান স্টেডিয়ামে দেখা গেল মেক্সিকান ওয়েভ। মেসি, নেইমারের অনুপস্থিতি বুঝতেই দিলেন না সুয়ারেজ। তাঁরই হ্যাটট্রিকে বার্সোলানা পৌঁছে গেল ফাইনালে। ওয়ার্ল্ড ক্লাব চ্যাম্পিয়নশিপে দলের দুই তারকাকে বাইরে রেখেও বাজিমাত লুই এনরিকের ছেলেদের। একা সুয়ারেজই শেষ করে দিল প্রতিপক্ষ গুয়াংঝাউ এভারগ্রান্ডেকে। সুয়ারেজের হ্যাটট্রিকে ৩-০ গোলে জিতেই ফাইনালে পৌঁছে গেল বার্সেলোনা। রবিবার ফাইনালে রিভার প্লেটকে হারাতে পারলেই কেল্লাফতে। প্রথমার্ধ শেষের ঠিক আগেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন সুয়ারেজ। ৩৯ মিনিটে প্রথম গোল আসে সুয়ারেজের পা থেকে।

প্রথমার্ধ যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করলেন এই ম্যাচের একমাত্র গোলদাতা। ৫০ মিনিটেই ২-০ করেন তিনি। সুয়ারেজ-ইনিয়েস্তার বোঝাপড়ায় এল দ্বিতীয় গোল। ইনিয়েস্তার পাস বুক দিয়ে নামিয়ে সেই চলতি বলেই সুয়ারেজের ভলি চলে যায় গোলে। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পরও একাধিক গোলের সুযোগ পেয়েছিল বার্সা। ইনিয়েস্তা প্রায় গোল করেই ফেলেছিলেন। কিন্তু অল্পের জন্য তাঁর শট বেড়িয়ে যায় ক্রসবারের উপর দিয়ে।৬৭ মিনিটে পেনান্টি থেকে শেষ কাজটি করে যান সুয়ারেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE