Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Netflix Fraud

নেটফ্লিক্স রিচার্জ করতে গিয়ে প্রতারণার শিকার হলেন বৃদ্ধ, খোয়ালেন লক্ষাধিক টাকা

নেটফ্লিক্সের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তা রিচার্জ করতে গিয়ে লক্ষাধিক টাকা খোয়ালেন বৃদ্ধ। পুলিশের তদন্তে উঠে এল প্রকৃত রহস্য।

রিচার্জ করা সত্ত্বেও সিনেমা দেখতে পারছিলেন না।

রিচার্জ করা সত্ত্বেও সিনেমা দেখতে পারছিলেন না। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৩:৪৪
Share: Save:

নেটফ্লিক্স রিচার্জ করাতে গিয়ে ১ লক্ষ টাকা খোয়ালেন ৭৪ বছর বয়সি এক ব্যবসায়ী। তিনি মুম্বইয়ের জুহু এলাকার বাসিন্দা।

Advertisement

অনেক দিন ধরেই ওই ব্যক্তি নেটফ্লিক্সের গ্রাহক। নেটফ্লিক্স ব্যবহারের জন্য বিভিন্ন ধরনের প্ল্যান রয়েছে। ওই ব্যক্তি প্রতি মাসে ৪৯৯ টাকা রিচার্জ করেন। এ বারও মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিনি তত টাকাই দেন। কিন্তু রিচার্জ করা সত্ত্বেও সিনেমা দেখতে পারছিলেন না। সেই সময়ে একটি মেল আসে তাঁর কাছে। যেখানে বলা হয়েছিল যে, তাঁর রিচার্জটি সফল হয়নি। ফলে টাকা বাকি রয়েছে। সেই কারণে তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারছেন না। মেলটিতে একটি লিঙ্কও দেওয়া হয়। এবং সেই লিঙ্কের মাধ্যমে টাকা দেওয়ার কথা বলা হয়। ডেবিট কার্ডের তথ্যও চাওয়া হয়।

ওই ব্যক্তি অবসর সময়ে সিনেমা দেখতে পছন্দ করেন। সেই কারণেই তিনি নেটফ্লিক্সের গ্রাহক হয়েছিলেন। টাকা দেওয়ার পরেও ব্যবহার করতে না পারায় অস্থির হয়ে পড়েছিলেন। তাই কোনও কিছু না ভেবেই ওই লিঙ্কে তিনি তাঁর ডেবিট কার্ড সংক্রান্ত সব তথ্য দিয়ে দেন। আর তাতেই ঘটে বিপত্তি। ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ টাকা কেটে নেওয়া হয়েছে, সেই মর্মে কিছু ক্ষণ পরে ব্যাঙ্কের একটি মেসেজ ঢোকে তাঁর মোবাইলে। সঙ্গে সঙ্গে জুহু থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। পুলিশি তদন্তে জানা যায়, ওই প্রবীণ ব্যক্তি আসলে অনলাইন জালিয়াতির শিকার।

ইদানীং এমন ঘটনা খুব বেড়ে গিয়েছে। বিশেষ করে যাঁরা অত্যাধুনিক প্রযুক্তি সম্পর্কে ততটাও ওয়াকিবহাল নন, তাঁদেরই বেছে বেছে এই ধরনের ফাঁদে ফেলা হচ্ছে। পুলিশের তরফে বার বার বলা হয়েছে, কোনও বেসরকারি সংস্থার তরফে ডেবিট কার্ড সংক্রান্ত তথ্য চাওয়া হলে, তা যেন না দেওয়া হয়। তা হলে অন্তত কিছুটা হলেও এই জালিয়াতি আটকানো যেতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.