Advertisement
০২ মে ২০২৪
Viral Incident

খরচের ভয়ে ‘ডেস্টিনেশন ওয়েডিং’ করতে পারছেন না? বিশেষ সুযোগ দিচ্ছে এক সংস্থা

ছেলে-মেয়ের বিয়ের খরচ বহন করতে লক্ষাধিক টাকা ঋণও নিতে হয় অনেক পরিবারকে। তার উপর যদি তা ডেস্টিনেশন ওয়েডিং হয়, তা হলে তো কথাই নেই।

A perfect solution for destination wedding with no budget

ডেস্টিনেশন ওয়েডিংয়ের সহজ উপায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৮:৩৪
Share: Save:

বলিউড অভিনেতা দীপিকা পাড়ুকোন-রণবীর সিং, ক্যাটরিনা কাইফ-ভিকি কৌশল, অনুষ্কা শর্মা-বিরাট কোহলিদের মতো রাজপ্রাসাদ কিংবা হ্রদের ধারে বিয়ে করার স্বপ্ন হয়তো অনেকেই দেখেন। কিন্তু বাদ সাধে আর্থিক সামর্থ্য। একসঙ্গে অনেকখানি অর্থ ব্যয় করার সাধ্য অনেকেরই থাকে না। কিন্তু সাধ থাকে। সাধ্যের মধ্যেও যাতে সাধপূরণ করা যায়, সে কথা মাথায় রেখেই মুম্বইয়ের এক সংস্থা অভিনব একটি পন্থা আবিষ্কার করেছে।

ছেলে-মেয়ের বিয়ের খরচ বহন করতে লক্ষাধিক টাকা ঋণও নিতে হয় অনেক পরিবারকে। অনেক যুগল আবার মা-বাবাকে খরচ করতেই দেন না। নিজেরাই যাবতীয় ব্যয়ভার বহন করেন। তার উপর যদি তাঁদের ডেস্টিনেশন ওয়েডিং-এর স্বপ্ন থাকে, তা হলে তো কথাই নেই। দেশের মধ্যেই অন্য রাজ্যে বা বিদেশে গিয়ে বিয়ে করলে সেই খরচ দশগুণ হয়ে যায়। একবারে এত টাকা দেওয়া ক্ষমতা সকলের থাকে না। তাই মাসিক কিস্তিতে টাকা মেটানোর সুবিধে প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে ওই সংস্থা। খরচের মোট অঙ্ক অনুযায়ী ১১ হাজার টাকা থেকে শুরু করে প্রায় ৪৪ হাজার টাকা পর্যন্ত মাসিক কিস্তিতে টাকা মেটানো যেতে পারে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘এসআইপি ফর আ ডেস্টিনেশন ওয়েডিং’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Incident Viral Wedding destination wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE