Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

School Guideline: নৈশ-পোশাকে সন্তানকে স্কুলে দিতে আসছেন, অভিভাবকদেরও ‘শালীন’ পরিধানের নির্দেশ জারি

সন্তানকে দিতে ও নিতে আসার সময় অভিভাবকদেরও মেনে চলতে হবে পোশাকবিধি। এমনই নির্দেশ আমদাবাদের বেশ কিছু স্কুলের।

সংবাদ সংস্থা
আমদাবাদ ০৬ অগস্ট ২০২২ ১২:৩৯
Save
Something isn't right! Please refresh.
পোশাক-বিতর্ক আমদাবাদে

পোশাক-বিতর্ক আমদাবাদে

Popup Close

সন্তানকে স্কুলে দিতে এলে কিংবা স্কুল ছুটির পর বাড়ি ফেরার সময়ে অভিভাবকদেরকেও পরতে হবে ‘শালীন’ পোশাক। গুজরাতের একাধিক স্কুলের এ হেন নির্দেশ ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। সন্তানকে স্কুলে পৌঁছে দেওয়ার সময় ‘অশালীন’ পোশাকে আসছেন বহু অভিভাবক। মূলত সেই কারণেই এমন নির্দেশ বলে জানিয়েছে স্কুলগুলি।

Advertisement

আমদাবাদের একাধিক স্কুলের তরফ থেকে সম্প্রতি অভিভাবকদের পোশাক সংক্রান্ত একই ধরনের নির্দেশিকা পাঠানো হয়েছে। মূল প্রতিপাদ্য, বেশ কিছু অভিভাবক সন্তানকে দিতে ও নিতে আসার সময় রাত-পোশাক, পাজামা, হাতাকাটা জামা, স্যান্ডো গেঞ্জি ও শর্টসের মতো পোশাক পরে আসছেন। এই ধরনের পোশাক বিদ্যালয়ের পরিবেশের পক্ষে উপযুক্ত নয়, তাই অভিভাবকদেরও পরতে হবে ‘শালীন’ পোশাক। মূলত ফোন ও হোয়াটসঅ্যাপে এই বার্তা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন অভিভাবকরা।

স্কুল কর্তৃপক্ষের এই ধরনের নির্দেশ নীতিপুলিশির শামিল বলেই মনে করছেন অভিভাবকদের একাংশ। কে কী পরবেন, কোন পোশাক কতটা শালীন, তা স্কুল কর্তৃপক্ষ বলে দিতে পারেন কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ। অনেক শিশুরই ক্লাস শুরু হয় সকালে। সে ক্ষেত্রে বাবা-মা তাড়াহুড়োয় পোশাক বদল করার সময় পান না বলেও মত কারও কারও। কিন্তু বিতর্কের মুখেও পোশাক-নির্দেশ নিয়ে নিজেদের অবস্থানে অনড় অধিকাংশ স্কুলই। বাবা-মায়েদের এই ধরনের পোশাকে দেখলে সন্তানদের মনে খারাপ প্রভাব পড়বে, এমনই দাবি তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement