Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bizarre

বিরল রোগে আক্রান্ত স্বামী, নিজের অজান্তে ঘুমের মধ্যেই স্ত্রীর সঙ্গে ‘রতি’!

যৌনজীবন সম্পর্কে এক এক জনের রুচি এক এক রকম। তা নিয়ে ছুতমার্গেরও শেষ নেই। শুধু বিদেশে নয়, প্রাচীনকাল থেকে আমাদের দেশেও শাস্ত্রে বর্ণিত রয়েছে প্রচলিত বিভিন্ন শৃঙ্গার-কথা।

ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৫:৪৫
Share: Save:

ঘুমের মধ্যে হেঁটে বেড়ান অনেকেই। কিন্তু ঘুমের মধ্যে কারও শারীরিক চাহিদা উথলে ওঠে এমন কথা কস্মিনকালে কেউ শুনেছেন বলে তো মনে হয় না। চিকিৎসা বিজ্ঞানে যদিও এটিকে এক রকম রোগের পর্যায়েই ফেলা হয়। যার নাম ‘সেক্সসোমনিয়া’।

যৌনজীবন সম্পর্কে এক এক জনের রুচি এক এক রকম। তা নিয়ে ছুতমার্গেরও শেষ নেই। শুধু বিদেশে নয়, প্রাচীন কাল থেকে আমাদের দেশেও শাস্ত্রে বর্ণিত রয়েছে প্রচলিত বিভিন্ন শৃঙ্গার-কথা।

কিন্তু তাই বলে ঘুমের মধ্যে? আমেরিকা নিবাসী ওই ব্যক্তির স্ত্রী বলেছেন, “প্রথম প্রথম ঘুমের মধ্যে এমন আচরণ দেখে ভয়ই পেতাম, কিন্তু বিষয়টি জানার পর আর কোনও অসুবিধা হয়নি।”

‘সেক্সসোমনিয়া’ রোগটি ঠিক কী রকম?

স্বামী-স্ত্রীর মধ্যে শারীরিক টান থাকা স্বাভাবিক। কোনও ক্ষেত্রে কারও চাহিদা একটু বেশিই থাকে। ওই ব্যক্তির স্ত্রী বলেন, “রাতে আমি তাড়াতাড়িই ঘুমিয়ে পড়ি। ভাবতাম আমার স্বামীও তেমনই মানুষ। কিন্তু এক দিন হঠাৎই লক্ষ করি, ঘুমিয়ে ঘুমিয়েই সঙ্গম করতে চাইছে সে।”

সে ঘটনাও খুব একটা নতুন নয়। কিন্তু ওই মহিলা পরের দিন সকালবেলা যখন তাঁর স্বামীকে আগের রাতের ঘটনার বিষয়ে জিজ্ঞাসা করেন, তখন অদ্ভুত ভাবে ওই ব্যক্তি কিছুই মনে করতে পারেন না।

পৃথিবীর বিভিন্ন বিরল রোগের মধ্যে একটি হল ‘সেক্সসোমনিয়া’। সমীক্ষায় দেখা গিয়েছে, ১৬ হাজার মানুষের মধ্যে ১৭ জন এই রোগে আক্রান্ত। ২০১৫ সালে এই সংখ্যা পৌঁছে যায় ১০০-র কাছাকাছি।

বিরল হলেও বিষয়টি যে মন্দ নয়, সে কথা মজার ছলে স্বীকার করে নিয়েছেন ওই ব্যক্তির স্ত্রীই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Couple Goals Sexsomnia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE