Advertisement
০১ মে ২০২৪
Skin Care Tips

বিয়ের আগে ত্বকের জৌলুস বাড়াতে চান? সকালে কোন পানীয়তে চুমুক দিলেই ত্বক হবে জেল্লাদার ?

বাইরে থেকে ত্বকের যত্ন নিলে যতখানি উপকার পাবেন, তার চেয়ে দ্বিগুণ সুফল পাবেন যদি ভিতর থেকে যত্ন নেন। কী খেলে তা সম্ভব?

কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবে বাড়তি জেল্লা।

কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবে বাড়তি জেল্লা। ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৭:৪০
Share: Save:

মাস খানেক পরেই বিয়ে! সব তোড়জোড় প্রায় শেষের পথে। তবে বিয়ের আগে ত্বকের জৌলুস বাড়াতে রোজ রোজ পার্লারে যাওয়া কি সম্ভব! অগত্যা ভরসা রাখতে হবে ঘরোয়া টোটকায়। কিন্তু বাইরে থেকে ত্বকের যত্ন নিলে যতখানি উপকার পাবেন, তার চেয়ে দ্বিগুণ সুফল পাবেন যদি ভিতর থেকে যত্ন নেন। কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবে বাড়তি জেল্লা। চকচকে হবে ত্বক। রোজ সকালে কোন তিনটি পানীয় রাখলে সহজেই ফিরে পাবেন হারানো জেল্লা?

শসার রস: হজমের সমস্যা নিয়ন্ত্রণে শসা দারুণ কাজ করে। সেই সঙ্গে খেয়াল রাখে ত্বকেরও। বিয়ের আগে ত্বকের বাড়তি জৌলুস পেতে অস্ত্র হতে পারে শসা। এর অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের যাবতীয় টক্সিন বার করে দেয়। শরীর আর্দ্র রাখার পাশাপাশি ব্রণর সমস্যা কমাতেও শসা দারুণ কাজ করে।

গ্রিন টি: এই চায়ের স্বাস্থ্যগুণ নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ওজন কমানো থেকে শুরু করে ডায়াবিটিস নিয়ন্ত্রণে রাখা— গ্রিন টি-র জুড়ি মেলা ভার। ত্বকের যত্নেও এর অনবদ্য ভূমিকা রয়েছে। গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষ সজীব রাখে। ফলে বাইরে থেকেও ত্বকে ফুটে ওঠে জেল্লা।

রসেই বাড়বে জেল্লা।

রসেই বাড়বে জেল্লা। ছবি: শাটারস্টক

লেবু ও মধুর রস: ওজন কমাতে লেবু, মধুর মিশ্রণ খুব উপকারী। অনেকে খেয়েও থাকেন। কিন্তু এই মিশ্রণটি ত্বকের জেল্লা বাড়াতেও দারুণ ভূমিকা পালন করে। শরীরে জমে থাকা টক্সিন দূর করতে এই পানীয় উপকারী। লেবু অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। তাই বিয়ের আগে চকচকে ত্বক পেতে খেতে পারেন এই পানীয়। সুফল পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE