Advertisement
০২ মে ২০২৪
Yami Gautam

পার্লারে যান না, প্রসাধনীও ব্যবহার করেন না, তা সত্ত্বেও ইয়ামির ত্বক এত চকচকে কী ভাবে?

ইয়ামি গৌতমের ত্বকের জেল্লা নিয়ে বি-টাউনের আনাচকানাচে চর্চা হয়। পার্লারে না গিয়ে, বিশেষ প্রসাধনী না মেখেও কী ভাবে এমন চকচকে ত্বক পেলেন নায়িকা?

symbolic image.

ইয়ামির রূপ-রহস্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:৫৯
Share: Save:

নায়িকারা যে ‘গ্ল্যামারাস’ হবেন, তাতে অবাক হওয়ার কিছু নেই। তবে বলিপাড়ায় কারও কারও রূপলাবণ্য চোখ জুড়িয়ে দেয়। সেই তালিকায় উপরের দিকেই জ্বলজ্বল করে ইয়ামি গৌতমের নাম। ইয়ামির চকচকে, পেলব ত্বক আলাদা করে নজর কেড়ে নেয়। ফিটনেসের পাশাপাশি রূপচর্চাতেও সমান যত্ন অভিনেত্রীর। নায়িকার মসৃণ, কোমল ত্বকের রহস্য জানতে অনেকেই উৎসাহী। অনেকে আবার ধরে নিয়েছেন, নিয়মিত পার্লারে যান ইয়ামি। সারা ক্ষণই নামীদামি প্রসাধনী ব্যবহার করেন নায়িকা। তবে ইয়ামি কিন্তু অন্য কথা বলছেন। তাঁর দাদির রূপচর্চার পরামর্শ নাকি অক্ষরে অক্ষরে মেনে চলেন নায়িকা। ত্বকের যত্নে কী করেন নায়িকা?

১) খুব বেশি প্রসাধন সামগ্রী ব্যবহার করতে পছন্দ করেন না ইয়ামি। পেশাগত প্রয়োজনে যতটুকু মেক আপ করতে হয়, ততটুকুই করেন। শুটিং না থাকলে মেকআপ করতে চান না। ইয়ামি বিশ্বাস করেন, ত্বকের মসৃণতা বজায় রাখতে বেশি প্রসাধন ব্যবহার করা উচিত নয়।

২) ত্বক ভিতর থেকে সজীব রাখতে জল খেতে হবে বেশি করে। জল কম খেলে ত্বকের আর্দ্রতা বজায় থাকে। ইয়ামি সেই কারণে এমন খাবার খান, যেগুলিতে জলের পরিমাণ অনেক বেশি। সরাসরি জল না খেলেও এমন কিছু খাবার খাওয়া উচিত, যাতে জল বেশি থাকে।

৩) ইয়ামি বাড়ির খাবার খান সব সময়। শুটিং থাকলে সঙ্গে থাকে ঘরে তৈরি নানা পদ। তেল-মশলা ছাড়া সমস্ত খাবার খান তিনি। ডোবা তেলে ভাজা খাবার ছুঁয়েও দেখেন না নায়িকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yami Gautam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE