Advertisement
০৪ মে ২০২৪
Skincare Routine

কাজ থেকে বাড়ি ফিরে কী ভাবে ত্বকের যত্ন নেবেন? টোটকা দিচ্ছেন অভিনেত্রী ছবি মিত্তল

শুতে যাওয়ার আগে মুখের মেকআপ তুলে নেওয়া জরুরি। কিন্তু তারও সঠিক পদ্ধতি রয়েছে। সে কথাই সকলের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী।

Image of Chhavi Mittal

অভিনেত্রী এবং সমাজমাধ্যম প্রভাবী ছবি মিত্তল। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ২১:৪৪
Share: Save:

ত্বকের যত্ন নিতে গেলে খুব বেশি কিছু করতে হয় না। নিয়মিত ক্লিনজ়িং, টোনিং এবং ময়েশ্চারাইজিং (সিটিএম) করলেই অনেক সমস্যার সমাধান হয়ে যায়। তবে যাঁদের প্রয়োজনে প্রায় রোজই চড়া মেকআপ করতে হয়, তাঁদের ক্ষেত্রে শুধু ‘সিটিএম’ করলে চলবে না। যে ভাবে যত্ন নিয়ে প্রসাধনীর সাহায্যে একটির পর একটি স্তরে মুখ আঁকা হয়, ঠিক ততটাই যত্ন নিয়ে ধাপে ধাপে মেকআপ তোলাও জরুরি। অভিনেত্রী এবং সমাজমাধ্যম প্রভাবী ছবি মিত্তল সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামে সে কথাই অনুরাগীদের উদ্দেশে ভাগ করে নিয়েছেন।

৪২ বছর বয়সি ছবি মনে করেন, সুস্থ ত্বকের জন্য রাতে শোয়ার আগে নির্দিষ্ট রুটিন মেনে নিয়মিত মুখ পরিষ্কার করা জরুরি। কিন্তু কী ভাবে মুখ পরিষ্কার করা উচিত তা বুঝতে পারেন না অনেকে। তাঁদের জন্যে নিজের ত্বকচর্চার ‘বেডটাইম রুটিন’ ভাগ করে নিয়েছেন ছবি। দেখিয়েছেন ধাপে ধাপে কী ভাবে মুখের মেকআপ তুলে ফেলতে হয়।

১) প্রথমে ওয়েট ওয়াইপ্‌স দিয়ে চোখের মেকআপ তুলতে হবে। মাস্কারা, লাইনার, কাজল— যা কিছু কালো রঙের, তা আগে তুলে ফেলাই ভাল।

২) এ বার ঠোঁটের গাঢ় লিপস্টিক তুলে নিন আরেকটি ওয়াইপ্‌স দিয়ে।

৩) মুখ পরিষ্কার করার জন্য ছবি ব্যবহার করেন ক্লিনজ়িং অয়েল।

৪) ভাল করে মুখের মেকআপ তুলে নিয়ে মাইল্ড কোনও ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নেন তিনি।

৫) একেবারে শেষে ক্রিমের বদলে মুখে তেল মাখেন ছবি। ত্বকের ধরন বুঝে মুখে অলিভ অয়েল বা নারকেল তেল— যে কোনও একটি ব্যবহার করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhavi Mittal Skincare Routine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE