Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Trendy Hairstyles for Durga Puja 2022

স্বস্তিকা না সুস্মিতা, পুজোয় কোন তারকার মতো চুল কাটলে সহজেই নজর কাড়বেন? জানালেন জলি চন্দ

এ বার পুজোয় কী ভাবে চুল কাটছেন তারকারা? কেমন ভাবে চুল কাটালে সব পোশাকের সঙ্গে মানাবে? আনন্দবাজার অনলাইনকে জানালেন শহরের অন্যতম কেশসজ্জা শিল্পী জলি চন্দ।

পুজোর আগে তারকারা কী ধরনের চুলের ছাঁট পছন্দ করছেন?

পুজোর আগে তারকারা কী ধরনের চুলের ছাঁট পছন্দ করছেন? ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:১২
Share: Save:

বাতাসে পুজোর গন্ধ। এক বছরের প্রতীক্ষা শেষ হওয়ার পালা। শহর সেজে উঠছে পুজোর সাজে। পুজোর মণ্ডপও প্রায় তৈরি। কেনাকাটার ভিড়ে রাস্তায় পা ফেলার জো নেই। পুজোর পাঁচটি দিন কী পোশাক পরবেন, তা মিলিয়ে কেনা তো সহজ নয়। মাথা খাটাতে হয়। পুজোর ভিড়ে আলাদা করে নজরকাড়া মুখের কথা নয়। সুন্দর কেতাদুরস্ত পোশাক পরলেই তো হল না, তার সঙ্গে চাই মানানসই সাজগোজ। সুন্দর দেখাতে যথাযথ রূপটানের পাশাপাশি চুলের ছাঁটও কিন্তু সমান ভাবে গুরুত্বপূর্ণ।

Advertisement
পুজোর সাজ বলে কথা। সকলের চেয়ে আলাদা হওয়া চাই।

পুজোর সাজ বলে কথা। সকলের চেয়ে আলাদা হওয়া চাই। ছবি- সংগৃহীত

রূপটান, গয়না তো আছেই, তবে চুলের ছাঁট ঠিক না হলে গোটা সাজই নষ্ট। ছোট চুল না কি বড়? কোনটায় বেশি মানাবে, অনেকেই তা ঠিক মতো বুঝে উঠতে পারেন না। আলাদা করে চুল বাঁধার ঝক্কি এড়াতে এখন অনেকেই স্ট্রেটনিং, স্মুদনিং-এর পথে হাঁটেন। সব পোশাকের সঙ্গে সোজা, মসৃণ চুল বেশ মানিয়ে যায়। দেখতেও মন্দ লাগে না। তাতেও যে মনের খুঁতখুঁতে ভাবটা চলে যায়, এমন নয়। পুজোর সাজ বলে কথা। সকলের চেয়ে আলাদা হওয়া চাই।

এ বছরের পুজোয় চুলের ছাঁটে বিশেষ কী নতুনত্ব রয়েছে? কেমন ভাবে চুল কাটালে সব পোশাকের সঙ্গে মানাবে? এমন কিছু প্রশ্নের উত্তর খুঁজতেই, আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল শহরের অন্যতম কেশসজ্জা শিল্পী জলি চন্দের সঙ্গে।

এ বছরের পুজোয় চুলের ছাঁটে বিশেষ কী নতুনত্ব রয়েছে?

এ বছরের পুজোয় চুলের ছাঁটে বিশেষ কী নতুনত্ব রয়েছে? ছবি- সংগৃহীত

জলি বললেন ‘‘চুলের ছাঁট কেমন হবে তা সম্পূর্ণ ব্যক্তিগত একটি বিষয়। আমি পরামর্শ দিতে পারি শুধু। আমার কাছে বিভিন্ন ধরনের মানুষ আসেন। কেউ লম্বা চুল রাখতে চাইলে, আমি সেই অনুযায়ী কেটে দিই। তবে কমবয়সি এবং বয়স্ক— এই দুই প্রজন্মের অনেকেরই ছোট চুলের প্রতি একটা ঝোঁক রয়েছে। পিক্সি ছাঁট এখন বেশ জনপ্রিয়।। পিক্সি বব, চপি হেয়ার, ক্রু কাট, এসিমেট্রিক পিক্সি বব। এই বব কিন্তু এখন বেশ জনপ্রিয়। ক্লিক বব, লং বব, এ লাইন বব, অ্যাঙ্গেল্ড বব, ফ্ল্যাট বব, লেয়ার্ড বব— মুখের আকৃতি অনুযায়ী চুল কেটে দেওয়ার চেষ্টা করি। প্রৌঢ়রা অনেকেই এখন বব ছাঁট পছন্দ করেন। কারণ বব কাটলে অনেক কমবয়সি দেখায়। আবার অনেকে স্ট্রেটনিং, স্মুদনিং করাতেও আসছেন। বেশির ভাগ মানুষ কেরাটিন করতে চাইছেন। এতে চুলের যত্ন এবং কায়দা— দুই-ই হবে।’’

Advertisement

টলিপাড়ার অনেক তারকাই কেশসজ্জার ব্যাপারে ভরসা রাখেন জলির উপর। পুজোর আগে তারকারা কী ধরনের চুলের ছাঁট পছন্দ করছেন? জলির কথায় ‘‘টলিউডের অনেকেই ছোট করে চুল কেটে দেওয়ার কথা বলছেন। তাঁদের পছন্দ জেনে নিয়ে সেই মতো চুল কেটে দিই। চরিত্রের প্রয়োজনে মাথায় উইগ পরতে হয়। তাই মাথার সামনের দিকের চুল লম্বা রেখে, পিছন দিকে যতটা ছোট করা যায় সেটাই করতে বলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.