Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Durga Puja and Navratri Look

উৎসবের দিনগুলিতে নিজেকে সাজিয়ে তুলুন আলিয়া, করিনা বা বঙ্গতনয়া মৌনীর সাজে

ব্রত পালন করি বা না-ই করি, উৎসবের দিনগুলিতে, সকলের মাঝে নিজেকে আলাদা করতে, নানা রকমের পোশাকের সঙ্গে চাই মানানসই সাজ। কেমন ভাবে সাজবেন, জানাচ্ছেন আলিয়া, করিনা, মৌনিরা।

উৎসবের দিনগুলিতে সকলের মাঝে নিজেকে আলাদা করতে, নানা রকমের পোশাকের সঙ্গে চাই মানানসই সাজ।

উৎসবের দিনগুলিতে সকলের মাঝে নিজেকে আলাদা করতে, নানা রকমের পোশাকের সঙ্গে চাই মানানসই সাজ। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৭
Share: Save:

খাওয়াদাওয়া আর সাজগোজের বিষয়ে আমাদের শুধু একটা উপলক্ষ হলেই হল। এক দিকে চলছে শারদ নবরাত্রি, অন্য দিকে বাঙালির দুর্গাপুজো। ব্রত পালন করি বা না-ই করি, উৎসবের দিনগুলিতে সকলের মাঝে নিজেকে আলাদা করতে, নানা রকমের পোশাকের সঙ্গে চাই মানানসই সাজ। পুজোর এক-একটি দিনে এক-এক রঙের নতুন পোশাক পরার চল রয়েছে বিভিন্ন প্রদেশে। সবুজ রং নতুন জীবন এবং উর্বরতার প্রতীক। পরিবারের সকলের সুখ, শান্তি, সমৃদ্ধি কামনায় প্রকৃতি মায়ের কাছে প্রার্থনা করেন বাড়ির মহিলারা। রীতি অনুযায়ী, এই শুক্রবার সবুজ রঙের পোশাক পরার দিন। দেবী স্কন্দমাতার পুজো করা হয়। সেই নিয়ম আপনার না-ই থাক, পোশাকে থাকতেই পারে সবুজের ছোঁয়া।

Advertisement

দিনের বেলায় বেছে নিন সুতির হালকা পোশাক। চাইলে পরতে পারেন মৌনীর মতো লম্বা ঝুলের আনারকলি কুর্তা, সঙ্গে ফ্লেয়ার প্যান্ট। ফ্লোরোসেন্ট সবুজ কুর্তার সারা গায়ে রয়েছে সাদা টাসেল, বুকের কাছে সুতোর কারুকাজ। সঙ্গে থাকুক মানানসই ওড়না।

গলায় ওড়না থাকলে হার পরার খুব একটা প্রয়োজন হবে না। কিন্তু কান খালি থাকলে খারাপ দেখাবে, তাই কানে পরুন অক্সিডাইজ়ড ঝুমকো। সকালে খুব বেশি মেক আপ করতে ভাল না লাগলে, পাউডার, চোখে কাজল এবং প্যাস্টেল শেডের লিপস্টিকে আপনাকে লাগবে মোহময়ী।

আলিয়ার ফ্যাশনে ফিরে এসেছে পুরনো দিনের পলকা ডটস।

আলিয়ার ফ্যাশনে ফিরে এসেছে পুরনো দিনের পলকা ডটস। ছবি- সংগৃহীত

সন্ধ্যার জন্য বেছে নিতে পারেন গাঢ় সবুজ রঙের কুর্তা আর পালাজ়োর সেট। আলিয়ার ফ্যাশনে ফিরে এসেছে পুরনো দিনের পলকা ডটস। গলাবন্ধ, একরঙা গাঢ় সবুজ, লম্বা ঝুলের কুর্তা আর পালাজ়োর সঙ্গে কানে থাকুক কাঁধছোয়া চাঁদবালি।

Advertisement
রাতের সাজে, চোখের মেক আপ হোক করিনার মতো নজরকাড়া।

রাতের সাজে, চোখের মেক আপ হোক করিনার মতো নজরকাড়া। ছবি- সংগৃহীত

রাতে ডান্ডিয়া অনুষ্ঠানে কী পরে যাবেন, তা নিয়ে চিন্তা হচ্ছে? নতুন-পুরনোর মেলবন্ধনে নিজেকে সাজিয়ে তুলুন ক্রপ টপ এবং লেহঙ্গাতে। সঙ্গে থাকুক রং-বাহারি ওড়না। সোনালি, রুপোলি জরির ভারী কাজে লেহঙ্গার সঙ্গে খুব বেশি গয়না না হলেও চলে। কিন্তু রাতের সাজে, চোখের মেক আপ হতেই হবে করিনার মতো নজরকাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.