Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Fashion Hacks

৫ কায়দা: আলমারিতে পড়ে থাকা রিসেপশনের লেহঙ্গায় আবার নতুন করে সেজে উঠুন

আপনার বিয়ের লেহঙ্গা কিন্তু আপনি চাইলেই যে কোনও পার্টি কিংবা বিয়েবাড়িতে পরে যেতেই পারেন। সামান্য বুদ্ধি খরচ করলেই ভোল বদলে আবার সেই লেহঙ্গা পরে ফেলতে পারেন আপনি। দেখে নিন, নতুন ভাবে কী ভাবে স্টাইল করা যায় আপনার বিয়ের লেহঙ্গা দিয়ে।

নতুন অবতারে পরে ফেলুন আপনার বিয়ের লেহঙ্গা।

নতুন অবতারে পরে ফেলুন আপনার বিয়ের লেহঙ্গা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৬
Share: Save:

বাঙালি কনের বিয়ের রাতের সাজে বেনারসি চাই-ই-চাই৷ তবে বধূবরণের দিন সাজে বদল আনতে এখন অনেকেই বেনারসির বদলে লেহঙ্গা বেছে নিচ্ছেন। বিয়ের মতো বিশেষ দিনে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠার জন্য পোশাক অবশ্যই হতে হবে নজরকাড়া, তাই মোটা অঙ্কের টাকা খরচ করে লেহঙ্গা কেনেন কনেরা। তবে বিয়ের রিসেপশনের পর আর কখনও সেই লেহঙ্গা পরা হয়ে ওঠে না। আলমারিতে শুধু শুধু অনেকখানি জায়গা জুড়ে পড়ে থাকে সেই বিশেষ লেহঙ্গা। জমকালো সেই লেহঙ্গা কিন্তু আপনি চাইলেই যে কোনও পার্টি কিংবা বিয়েবাড়িতে পরে যেতেই পারেন। সামান্য বুদ্ধি খরচ করলেই নতুন রূপে আবার বিয়ের লেহঙ্গা পরে ফেলতে পারেন আপনি। দেখে নিন নতুন ভাবে কী ভাবে স্টাইল করা যায় বিয়ের লেহঙ্গা।

১) স্টেটমেন্ট ব্লাউজ়ের সঙ্গে: বিয়ের লেহঙ্গা জুড়ে চুমকির কারুকাজ? তা হলে লেহঙ্গার সঙ্গে মানানসই একরঙা কাপড় কিনে ব্লাউজ় বানিয়ে ফেলুন। অরগ্যাঞ্জা কিংবা ভেলভেটের ব্লাউজ় বানাতে পারেন। কাপড়ে খুব বেশি কারুকাজ করাবেন না। তবে ব্লাউজ়ের নকশায় কায়দা করতে পারেন। জমকালো লেহঙ্গার সঙ্গে একরঙা ব্লাউজ় পরেই পার্টিতে নজর কাড়তে পারেন আপনি।

২) কালো বডিস্যুটের সঙ্গে: আলমারিতে একটা কালো বডিস্যুট থাকলেই হবে মুশকিল আসান। ভারী কারুকাজের লেহঙ্গার সঙ্গে কালো বডিস্যুট স্টাইল করতে পারেন। সেই সঙ্গে গলায় একটা ভারী নেকপিস পরে নিতে পারেন। এই সাজে আপনাকে খুব বেশি জমকালো দেখাবে না, অথচ বিয়েবাড়িতে সকলের নজর কাড়বে আাপনার এই সাজ।

৩) লেহঙ্গার ব্লাউজ়ের সঙ্গে শাড়ি: বিয়ের লেহঙ্গার ব্লাউজ় সাধারণত খুব বেশি জমকালো হয়। একটা একরঙা শাড়ির সঙ্গে আপনি সেই ব্লাউজ় অনায়াশেই পরে ফেলতে পারেন। বিয়েবাড়ি হোক বা পার্টি, এমন সাজে আপনি ভিড়ের মধ্যেই সকলে নজরে আসতে পারেন।

৪) লেহঙ্গার ব্লাউজ়ের সঙ্গে স্কার্ট: লেহঙ্গার ব্লাউজ়ের সঙ্গে আপনি চাইলে একরঙা স্কার্টও স্টাইল করতে পারেন। একটু বোল্ড লুকে সাজতে চাইলে এ ধরনের সাজ রাখতেই পারেন পছন্দের তালিকায়। সব সময় ভারী লেহঙ্গা পরতে ইচ্ছে করে না, সে ক্ষেত্রে জমকালো কাজের লেহঙ্গার ব্লাউজ়টি পরেই করতে পারেন বাজিমাত।

৫) সাদা শার্টের সঙ্গে: আলমারিতে সাদা শার্ট পড়ে রয়েছে। বিয়ের লেহঙ্গার সঙ্গে সেই শার্ট আপনি স্টাইল করে ফেলতে পারেন। লেহঙ্গা, সাদা শার্ট আর গলায় লম্বা একটি নেকপিস— তাতেই আপনি বাজিমাত করতে পারেন যে কোনও অনুষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE