Advertisement
২২ জুলাই ২০২৪
Designer Blouse Shop in Kolkata

দর্জির কাছে যাওয়ার সময় নেই? শহরের পাঁচ দোকানে অল্প দামেই পেয়ে যাবেন ডিজ়াইনার ব্লাউজ়ের সম্ভার

ডিজ়াইনার ব্লাউজ় কিনতে কোনও বড় দোকানে গেলে দাম শুনেই মাথায় হাত পড়ে যায়। দাম সাধ্যের মধ্যে, অথচ রকমারি ব্লাউজ়ের সম্ভার পাবেন, এমন দোকানের খোঁজ করছেন? ঢুঁ মারতে পারেন শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা এই পাঁচ দোকানে।

Five shops in Kolkata where you get beautiful designer blouse collection in cheap price

কম দামেই ডিজ়াইনার ব্লাউজ় পাওয়ার সেরা পাঁচ ঠিকানা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৯:২৫
Share: Save:

শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ় না পরলে কিন্তু সাজ একেবারে ফিকে হয়ে যায়। অন্য দিকে, একটি সাধারণ শাড়ির সঙ্গে একটি জমকালো নকশা করা কিংবা ডিজ়াইনার ব্লাউজ় পরে নিলেই কেল্লাফতে! ভিড়ের মাঝেও সকলের নজর থাকবে আপনার দিকে। শহরে ব্লাউজ়ের দোকানের অভাব নেই। তবে, সব দোকানের ব্লাউজ় সবার ভাল ফিট করে না। আবার ডিজ়াইনার ব্লাউজ় কিনতে কোনও বড় দোকানে গেলে দাম শুনেই মাথায় হাত পড়ে যায়। দাম সাধ্যের মধ্যে, অথচ রকমারি ব্লাউজ়ের সম্ভার পাবেন, এমন দোকানের খোঁজ করছেন? ঢুঁ মারতে পারেন শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা এই পাঁচ দোকানে।

সম্রাট: স্বল্প দামে ভিন্ন ধাঁচের ডিজ়াইনার ব্লাউজ় কিনতে হলে খোঁজ নিতে পারেন দক্ষিণাপণের এই দোকানে। সিল্ক থেকে সুতির ব্লাউজ়, সবই পেয়ে যাবেন এই ঠিকানায়। ৪০০ থেকে ১০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন রকমারি কায়দার ব্লাউজ়। পিঠে ফুলেল নকশা করা ব্লাউজ়ই হোক কিংবা সুতোর কারুকাজ করা ব্লাউজ়— অল্প দামে ভাল ব্লাউজ়ের খোঁজ পেতে হলে ঘুরে আসুন এই ঠিকানায়।

সম্পদ: শ্যামবাজারের এই ব্লাউজ়ের দোকানটি বেশ পুরনো। মা-কাকিমাদের প্রিয় আস্তানা। এমন কোনও রং নেই, যার সঙ্গে মিলিয়ে ব্লাউজ় পাওয়া যায় না এই দোকানে। নব্বইয়ের দশকে একটু অন্য রকম রঙের শাড়ি নিয়ে গেলে অনেক পাড়ার দোকানও হার স্বীকার করে সম্পদের ঠিকানা ধরিয়ে দিতেন। সময়ের সঙ্গে তাল মিলিয়ে এখন এই দোকানে আধুনিক নকশা করা ব্লাউজ়েরও হরেক রকম সম্ভার পাবেন। হালফ্যাশনের হল্টারনেক ব্লাউজ থেকে ব্যাকলেস ব্লাউজ়— সবই পেয়ে যাবেন এখানে।

অনন্যা এক্সক্লিউসিভ: নিউ মার্কেটের কাছে শ্রীরাম আর্কেডের তিন তলায় এই দোকানে ঢুঁ মারলে আপনি পেয়ে যাবেন ডিজ়াইনার ব্লাউজ়ের নানা সম্ভার। চেহারা ভারী বলে চিন্তিত? এই দোকানে কিন্তু ৫৫ ইঞ্চি মাপ পর্যন্ত ব্লাউজ় পেয়ে যাবেন। সিল্কের কাপড়ের উপর কাঁথা স্টিচ, ভেলভেট, টিস্যু সিল্কের ব্লাউজ় পেয়ে যাবেন এই দোকানে। এ ছ়ড়া হাকোবা, বাটিক, গামছা— সব রকম ব্লাউজ়ই পাবেন এখানে।

জামাল’স কালেকশন: দক্ষিণাপণের জি-৭৭ নং দোকানে গেলেই পেয়ে যাবেন বলি অভিনেত্রীদের মতো ডিজ়াইনার ব্লাউজ়ের কালেকশন। ৪০০ টাকা থেকেই পেয়ে যাবেন এখানে রকমারি ব্লাউজ়। ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-তে আলিয়ার মতো ডিপ ভি নেক হাতকাটা ব্লাউজ় থেকে হাকোবা, হল্টার নেক, ডব্লিউ প্যাটার্নের ব্লাউজ়— সবই পেয়ে যাবেন এই দোকানে। অনলাইনে কোনও নকশা পছন্দ হলে হুবহু সেই রকম ব্লাউজ়ও পেয়ে যাবেন এখানে।

গৌরাঙ্গ: ভাল নকশা করা ব্লাউজ়ের হদিস পেতে হলে এক বার ঘুরে আসতে পারেন গড়িয়াহাটের গৌরাঙ্গ নামের দোকানটি থেকে। আজরাখ, হাকোবা, ভেজিটেবল ডাই প্রিন্টের রকমারি সম্ভার পেয়ে যাবেন এই দোকানে। দামও কিন্তু একেবারেই বেশি নয়। গামছা ব্লাউজ় থেকে হ্যান্ড পেন্টেড ব্লাউজ, জামদানি থেকে সুতোর কাজ করা— সাজ সাবেকি হোক বা পশ্চিমি, সব ধরনের সাজের সঙ্গেই মানানসই ব্লাউজ় পেয়ে যাবেন এই ঠিকানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE