Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Thick Eyebrows

ভুরু পাতলা হয়ে যাচ্ছে? প্রসাধনী নয়, ভরসা রাখুন ঘরোয়া কয়েকটি টোটকার উপর

বিভিন্ন কারণে ভুরু পাতলা হয়ে যেতে থাকে। আইব্রো পেন্সিল ব্যবহার করে সাময়িক সমস্যা মিটবে। কিন্তু তা দীর্ঘস্থায়ী সমাধান নয়। তবে ঘরো়য়া কয়েকটি উপায় মেনে চললে ঘন হবে ভুরু।

image of Eyebrows

ঘন কালো ভুরুর চাহিদা কম নয়। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৯:১৭
Share: Save:

সৌন্দর্যের সংজ্ঞা কি শুধু প্রসাধনেই সীমাবদ্ধ? তা কিন্তু নয়। সৌন্দর্যের অন্যতম রহস্য লুকিয়ে থাকে ভ্রুযুগলেও। ঘন কালো ভুরুর চাহিদাও তাই কম নয়। কিন্তু বিভিন্ন কারণে ভুরু পাতলা হয়ে যেতে থাকে। মেক আপ করার সময় আইব্রো পেন্সিল ব্যবহার করে সাময়িক সমস্যা মিটবে। কিন্তু তা কখনওই দীর্ঘস্থায়ী সমাধান নয়। তবে ঘরোয়া কয়েকটি উপায় মেনে চললে ঘন হবে ভুরু।

নারকেল তেল

ভুরু ঘন করতে নারকেল তেল দারুণ উপকারী। রাতে ঘুমোতে যাওয়ার আগে কয়েক ফোঁটা নারকেল ভুরুতে মালিশ করে নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে এটি করলে সকালে উঠে ধুয়ে ফেলতে পারেন। সপ্তাহে কয়েক দিন ব্যবহার করলে ভুরু ঘন হবে।

image of onion juice

পেঁয়াজে থাকা সালফার ভুরু ঘন করে। ছবি: সংগৃহীত।

পেঁয়াজের রস

ভুরুর ঘনত্ব বৃদ্ধি করতে পেঁয়াজের রস উপকারী। পেঁয়াজে থাকা সালফার ভুরু ঘন করে। পেঁয়াজের রস দিয়ে ভাল করে দুই ভুরুতে মালিশ করুন। ১৫-২০ মিনিট রেখে দিন। তার পর শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

অ্যালো ভেরা

রূপচর্চায় অ্যালো ভেরার ভূমিকা অনবদ্য। ভুরু ঘন করতেও কিন্তু এর জুড়ি মেলা ভার। অ্যালো ভেরার জেলটি ভুরুতে লাগিয়ে মালিশ করে নিন। ৩০ মিনিট মতো রাখার পরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। দারুণ উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE