Advertisement
২৩ জুলাই ২০২৪
Makeup Tips

গরমেই বিয়েবাড়ির নিমন্ত্রণ? আলিয়ার মতো ‘নো মেকআপ লুকে’ করুন বাজিমাত! সময় লাগবে পাঁচ মিনিট

শীতে চড়া মেকআপ করলেও গরমে কিন্তু মেকআপ যতই হালকা রাখবেন ততই ভাল। গরমে কিন্তু আলিয়া ভট্ট এবং কিয়ারা আডবাণীর মতো ‘নো মেকআপ লুক’-এ করতে পারেন বাজিমাত।

গরমের মেকআপে থাকুক আলিয়ার টাচ্!

গরমের মেকআপে থাকুক আলিয়ার টাচ্! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৭:২১
Share: Save:

গরমকালে সাজগোজ করতে ইচ্ছা করে না, এমন নয়। কিন্তু যতই সাজুন কিছু ক্ষণ পরেই নষ্ট হয়ে যায় রূপটান। গরমে ঘেমে একাকার অবস্থা হয়। চড়া মেকআপ গলতে শুরু করলে দেখতে আরও খারাপ লাগে। কিন্তু তার মানে কি গ্রীষ্মে সাজগোজ বন্ধ করে দিতে হবে? তা তো নয়। শীতে চড়া মেকআপ করলেও গরমে কিন্তু মেকআপ যতই হালকা রাখবেন ততই ভাল। গরমে কিন্তু আলিয়া ভট্ট এবং কিয়ারা আডবাণীর মতো ‘নো মেকআপ লুক’-এ করতে পারেন বাজিমাত। এই ধরনের মেকআপে প্রসাধনী খুব কম ব্যবহার করা হয়। তাই ত্বক তাড়াতাড়ি ঘামে না। প্রচণ্ড গরমে ঘামে মেকআপ ঘেঁটে যাওয়ার সম্ভাবনাও থাকে না। কোন কায়দায় মেকআপ করলে মেকআপ বোঝাও যাবে না অথচ ত্বক জেল্লাদারও দেখাবে, রইল হদিস।

১) প্রথমে ত্বকে খুব ভাল করে ময়েশ্চারাইজার মেখে নিন। তার পর সারা মুখে সেটিং স্প্রে ব্যবহার করুন। প্রাইমার লাগিয়ে নিন। মেক আপ বেশি ক্ষণ স্থায়ী করতে এই পদ্ধতিটি ভীষণ গুরুত্বপূর্ণ।

২) এর পর চোখের তলায় এবং দাগছোপ আছে এমন জায়গায় খুব অল্প মাত্রায় কনসিলার ব্যবহার করে স্পঞ্জ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। ত্বকের রঙের সঙ্গে মানানসই রঙের ফাউন্ডেশন লাগিয়ে নিন। তবে মনে রাখবেন, খুব বেশি পরিমাণে ফাউন্ডেশন মোটেই ব্যবহার করবেন না। এমন ভাবে ব্লেন্ড করুন যাতে ফাউন্ডেশন পুরোটাই বসে যায় ত্বকে। এমন ফাউন্ডেশন বাছতে হবে, যাতে তা নিখুঁত ফিনিশ দেয় ত্বকে।

৩) এ বার ব্রোঞ্জার দিয়ে কনটোরিং করে নিন। একটি ব্রাশের সাহায্যে চিবুক, কপাল ও গালে হাইলাইটার লাগাতে পারেন, তবে খুব বেশি নয়। ত্বকে রোমকূপ রন্ধ্রের সমস্যা থাকলে হাইলাইটার ব্যবহার না করাই ভাল। হালকা পিচ কিংবা গোলাপি রঙের ব্লাশ ব্যবহার করুন।

৪) চোখের উপরের ও নীচের পাতায় বেজ কিংবা হালকা ব্রাউন শেডের আইশ্যাডো লাগান। লাইনার লাগানোর প্রয়োজন নেই। হালকা করে কাজল পরতে পারেন। কাজলের নীচেও হালকা করে আইশ্যাডো ব্যবহার করুন। মাস্কারা ব্যবহার করতে ভুলবেন না। চোখের ভ্রুকে ভরাট দেখাতে হালকা করে কালো রঙের আইব্রো পেন্সিল বুলিয়ে নিন।

৫) এ বার কেবল ন্যুড শেডের লিপস্টিক ও গ্লস লাগিয়ে নিলেই আপনার নো মেক আপ লুক তৈরি! তবে এ ক্ষেত্রে ম্যাট নয় হালকা গ্লসি লিপ শেড ব্যবহার করুন। মেক আপ শেষে ফের সেটিং স্প্রে লাগিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE