Advertisement
২৮ মে ২০২৪
Fruit Face Pack

রোজ ফল খেলে শরীর সুস্থ থাকবে, তবে মুখে মাখলে আর পার্লারে যেতে হবে না

কে জেল্লা আনতে অনেকেই বাজারচলতি প্রসাধনী ব্য়বহার করেন। তাতে আহামরি কোনও সুফল পাওয়া যায় না। তার চেয়ে ত্বকে জেল্লা আনতে বরং বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফেসপ্যাক।

ফলের গুণে ত্বকে আসুক জেল্লা।

ফলের গুণে ত্বকে আসুক জেল্লা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৯:১৩
Share: Save:

ফল খেলে ত্বক উজ্জ্বল হয়। এ কথা সকলেরই জানা। তা ছাড়া ফল খেলে পুষ্টি পায় শরীর। তবে ফল শুধু শরীর নয়, যত্ন নেয় ত্বকেরও। কিন্তু শুধু খেলে তো চলবে না। মাখলেও মিলবে উপকার। ত্বকে জেল্লা আনতে অনেকেই বাজারচলতি প্রসাধনী ব্য়বহার করেন। তাতে আহামরি কোনও সুফল পাওয়া যায় না। তার চেয়ে ত্বকে জেল্লা আনতে বরং বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফেসপ্যাক।

টম্যাটো

টম্যাটো প্রাকৃতিক ট্যান রিমুভার। রোদ থেকে ঘুরে এসে এই প্যাক মাখলে তা ত্বকের ট্যান সরাতে সাহায্য করে। টম্যাটোর সঙ্গে কাঁচা হলুদ বাটা ও টক দই মেশালে ত্বক পুরনো লাবণ্য ফিরে পাবে। ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে এই ফেসপ্যাক বিশেষ কার্যকর।

কমলালেবু

কমলালেবুর খোসা শুকিয়ে গুঁড়ো করে নিন। এ বার এর সঙ্গে এক চামচ ওটমিল, কয়েক ফোঁটা মধু ও এক চামচ টক দই মেশান। সবগুলি একসঙ্গে মিক্সিতে ঘুরিয়ে নিলেই তৈরি ফেস প্যাক। কমলালেবুর খোসা ত্বকের মৃত কোষ ঝরাতে ও ত্বককে পরিষ্কার করতে বিশেষ সাহায্য করে। মধু প্রাকৃতিক ময়শ্চারাইজার। বাইরে বেরলে শরীরের যে সব অংশ খোলা থাকে, সে সব স্থানে এই প্যাক মিনিট ১৫ মেখে রাখুন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন ভাল করে।

পাকা কলা

যে কোনও ধরনের ত্বকের জন্যই এই প্যাক খুবই উপকারী। পাকা কলার সঙ্গে এক চামচ মধু ও আধ চামচ দই মেশান। ভাল করে চটকে নিয়ে ত্বকে মেখে রাখুন কিছু ক্ষণ। কলা প্রাকৃতিক টোনার। এর সঙ্গে মধু ও দইয়ের মিশেল ত্বককে উজ্জ্বল ও নরম করতে সাহায্য করে। দশ মিনিট রেখে ধুয়ে নিন এই প্যাক। সপ্তাহে তিন দিন এই প্যাক ব্যবহার করলেই চেহারায় আলাদা ঝলক দেখতে পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Face Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE