Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nail Paint

নখের সাজে নতুন রং! পুরনো নেলপলিশই হয়ে উঠতে পারে অচেনা চমকের হাতিয়ার

কেনার নেশায় একসঙ্গে গুচ্ছ গুচ্ছ যে সব নেলপলিশ কিনে রেখেছিলেন, সেগুলি দিয়েই হাল ফ্যাশনের কারুকাজ করা নখ আপনি নিজেই করতে পারেন। শুধু মাথায় রাখতে হবে ছোট ছোট কয়েকটি বিষয়।

গাঢ়, হালকা রঙে নখের বাহার।

গাঢ়, হালকা রঙে নখের বাহার। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২১:৫২
Share: Save:

কিছু দিন আগে পর্যন্ত হাতে এবং পায়ের নখে নেলপলিশের রং আলাদা হয়ে গেলে, পাশে থাকা মানুষগুলি কেমন যেন আড় চোখে তাকাতেন। কিন্তু এখন রং সম্পর্কে সকলের ধারণাই বদলে গিয়েছে। সাজগোজ নিয়ে প্রতিনিয়ত নানা রকম পরীক্ষা-নিরিক্ষা চলে। এক রঙা নেলপলিশের উপর কখনও অন্য রঙের আঁকিবুকি, আবার কখনও পাঁচটি নখে পাঁচ রকম রং। সব কিছুতেই আমাদের চোখ সয়ে গিয়েছে।

কেনার নেশায় একসঙ্গে গুচ্ছ গুচ্ছ যে সব নেলপলিশ কিনে রেখেছিলেন, সেগুলি দিয়েই হাল ফ্যাশনের কারুকাজ করা নখ আপনি নিজেই করতে পারেন। শুধু মাথায় রাখতে হবে ছোট ছোট কয়েকটি বিষয়।

কোন রঙের সঙ্গে কোন রং মানাবে?

১) হালকা নীলের সঙ্গে উজ্জ্বল গোলাপি

কোনও এক সময়ে ইচ্ছে হয়েছিল বলে আসমানি নীল রং কিনেছিলেন। কিন্তু এখন হাতের দশটি নখে এক রকম রং লাগাতে কেমন যেন নিজেকে শতাব্দী প্রাচীন বলে মনে হয়। কিন্তু এই নীল রঙে যদি উজ্জ্বল গোলাপি রঙের ছোঁয়া পড়ে, চিরাচরিত এই নখই হয়ে উঠতে পারে হাল ফ্যাশনের ‘নেল আর্ট’।

স্নিগ্ধ সবুজকে নাটকীয় রূপ দিতে, তার সঙ্গে মিলিয়ে নিন অভ্র দেওয়া নীল।

স্নিগ্ধ সবুজকে নাটকীয় রূপ দিতে, তার সঙ্গে মিলিয়ে নিন অভ্র দেওয়া নীল। ছবি- সংগৃহীত

২) হালকা সবুজের সঙ্গে অভ্র দেওয়া নীল

স্নিগ্ধ সবুজকে নাটকীয় রূপ দিতে, তার সঙ্গে মিলিয়ে নিন অভ্র দেওয়া নীল। পুদিনা পাতার স্বাদ আপনার ভাল না-ই লাগতে পারে, কিন্তু নখের এই দুই রঙের বাহারে আপনাকে দিব্য লাগবে।

৩) টকটকে লালের সঙ্গে সাদা

পোশাক হোক বা নখের রং লাল, সাদা রঙের যুগলবন্দি সব সময়েই পছন্দের। সাবেক লাল-সাদা শাড়ির সঙ্গে হোক বা বড়দিনের পার্টিতে পশ্চিমী পোশাক— সবেতেই আপনাকে ‘ট্রেন্ডি’ লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Paint Nail Art
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE