Advertisement
২৬ এপ্রিল ২০২৪
lips

Lip Care: ঠোঁটের দাগছোপ অস্বস্তির কারণ হয়ে উঠছে? কী ভাবে ব্যবহার করবেন বিট

ঠোঁটের যত্ন নিন ঘরোয়া উপায়ে। বিট দিয়ে করুন বাজিমাত।

শরীর ভাল রাখা ছাড়াও রূপচর্চাতেও অপরিহার্য এই সব্জিটি।

শরীর ভাল রাখা ছাড়াও রূপচর্চাতেও অপরিহার্য এই সব্জিটি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৯:২৫
Share: Save:

ত্বকের যত্ন নিতে ঘরোয়া টোটকার বিকল্প নেই। সব সময়ে কাজ না দিলেও পার্শ্বপ্রতিক্রিয়ার আশঙ্কা কম। ঠাকুরমা, দিদিমারাও তাই ত্বকের পরিচর্যায় ভরসা রাখতেন ঘরোয়া উপাদানেই। রূপচর্চার অনেক উপকরণই মেলে হেঁশেল থেকে। তার মধ্যে অন্যতম বিট। শরীর ভাল রাখা ছাড়াও রূপচর্চাতেও অপরিহার্য এই সব্জিটি।

বর্ষায় বাতাসে বাড়ে আর্দ্রতার পরিমাণ। এ সময়ে ঠোঁটও শুকিয়ে যায়। শীতের মতো বর্ষাতেও ঠোঁট ফাটা একটি বড় সমস্যা। অনেকেই এই কারণে অস্বস্তিতে থাকেন। তাড়াতাড়ি সুফল পেতে বাজারচলতি প্রসাধনী ব্যবহার না করে ঘরোয়া উপায়ে ঠোঁটের যত্ন নিতে।

আরও পড়ুন:

ঠোঁট ফাটার সমস্যায় বিট হতে পারে মোক্ষম দাওয়াই। ঠোঁটের কালো দাগছোপ তুলে দিতেও এর জুড়ি মেলা ভার। প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবেও কাজ করে। অনেকেই ঠোঁটির সজীবতা বজায় রাখতে লিপবাম ব্যবহার করে থাকেন। তবে এর বিকল্প হিসাবে ব্যবহার করতে পারেন বিট।

ত্বকের যত্নে কী ভাবে ব্যবহার করবেন বিট?

ছোট এক ফালি বিটের টুকরো ফ্রিজে ১৫-২০ মিনিট সংরক্ষণ করে রাখুন। তার পর সময় মতো বার করে নিয়ে ঠোঁটের উপর ঘষে নিন।

এ ছাড়া আরও একটি পদ্ধতি আছে। বিটের রসের সঙ্গে মেশান এক চামচ লেবুর রস। এই দু’টিতেই প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। ফলে বিট ও লেবুর মিশ্রণ ত্ফকের মরা চামড়া তুলে দিয়ে ঠোঁট করে তুলবে মসৃণ ও কোমল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lips beetroot Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE