Advertisement
০২ মে ২০২৪
Fashion Tips

দুর্গাপুজোয় ভারী দুল পরে কানে ব্যথা? ৩ টোটকা জানলেই এড়িয়ে চলতে পারেন সমস্যা

কানে বড় ভারী দুল পরলেই অনেকের ব্যথা হয়। তবে কয়েকটি টোটকা জানলে সমস্যা আর হবে না।

৩ টোটকা জানলে ভারী দুল পরেও কানে ব্যথা হবে না।

৩ টোটকা জানলে ভারী দুল পরেও কানে ব্যথা হবে না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ২০:০১
Share: Save:

উৎসবের মরসুম মানেই তো সাজগোজের হিরিক। নতুন শাড়ি, প্রচুর সাজগোজ আর গয়না। যাঁরা খুব বেশি গয়না পরতে ভালবাসেন না, তাঁরা শাড়ির সঙ্গে একটা ভারী দুল কিংবা ঝুমকো পরে নেন। তাতেই সাজে আসে চমক। দুর্গাপুজোর পাঁচ দিন কানে ভারী ঝুমকো পরে অবশ্য অনেকেরই কানের বেহাল দশা। সামনেই আবার লক্ষ্মী পুজো। তবে ব্যথা হলেও সাজের সঙ্গে আপোস করতে নারাজ অনেকেই। কয়েকটি টোটকা মেনে চললে কিন্তু ভারী ঝুমকো পরলেও কানে ব্যথা হবে না, রইল তার হদিস।

১) বড় কোনও দুল পরার আগে কানের লতিতে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। কানের পাতায় হাত দেবেন না। শুকিয়ে এলে সাবধানে দুলটি পরে নিন। এতে কানে ব্যথাও হবে না। আবার কানে চাপও পড়বে না। এ ছাড়া, ওষুধের দোকানে অবশ করার জন্য ক্রিম পাওয়া যায়। সেই ক্রিমও কানের লতিতে লাগিয়ে নিতে পারেন।

২) ভারী কানের দুলের সঙ্গে সাধারণত ছোট স্টিলের রঙের একটি প্যাচ থাকে। যা কানের লতিতে বেশি চাপ সৃষ্টি করে। ফলে কানে ব্যথা হয়। এই ধরনের প্যাচের বদলে ভারী এবং বড় কানের দুলের সঙ্গে রবারের তৈরি প্যাচ ব্যবহার করুন। এটি কানের লতির উপর আলাদা চাপ সৃষ্টি করে না, আবার দুলটি শক্ত ভাবে ধরেও রাখে। ফলে খুলে পড়ে যাওয়ার আশঙ্কা থাকে না।

৩) শাড়ির সঙ্গে বড় কোনও দুল না পরলে ঠিক মানায় না। কিন্তু কানে ব্যথা হওয়ার ভয়ে অনেকেই পরতে চান না। এ ক্ষেত্রে বড় অথচ হালকা দুল বেছে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Tips Fashion Fashion Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE