Advertisement
২৬ এপ্রিল ২০২৪
nailpolish

Nailpolish Color: ৩ ঘরোয়া টোটকা: দীর্ঘস্থায়ী হবে নেলপালিশের রং

নেলপালিশের রং দীর্ঘ দিন বজায় রাখতে মেনে চলুন কয়েকটি উপায়।

নেলপালিশের রং উঠে গেলে হাতের সৌন্দর্যও ব্যাহত হয়।

নেলপালিশের রং উঠে গেলে হাতের সৌন্দর্যও ব্যাহত হয়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ২০:৪২
Share: Save:

অনেক শখ করে নখে পছন্দের রং লাগিয়েছেন। অথচ দু’দিন যেতে না যেতেই নখ থেকে নেলপালিশ উধাও। নতুন করে আবার নেলপালিশ লাগাতে হয়। নেলপালিশের রং উঠে গেলে হাতের সৌন্দর্যও ব্যাহত হয়। অনেকেই এ ধরনের সমস্যায় পড়েন। তবে কয়েকটি নিয়ম মেনে চললে নেলপালিশের রং অনেক দিন পর্যন্ত থেকে যাবে নখে।

ভেজা নখে নেলপালিশ লাগাবেন না

নখ ভিজে থাকলে নেলপালিশের রং বসতে চায় না। নেলপালিশ লাগানোর আগে ভাল করে হাত ধুয়ে মুছে শুকনো করে নিন। ভেজা নখে যদি নেলপালিশ লাগান, সেক্ষেত্রে এক-দু’দিন পর থেকেই নেলপালিশ উঠতে শুরু করবে।

ছবি: সংগৃহীত

মোটা করে নেলপালিশ লাগাবেন না

অনেকের ধারণা, পুরু করে নেলপালিশ লাগালে বোধ হয় অনেক দিন থাকবে। এ ধারণা সম্পূর্ণ ভ্রান্ত। মোটা করে নেলপালিশ লাগানোর পরিবর্তে হালকা করে নেলপালিশ লাগান। এতে নেলপালিশের রং বজায় থাকবে অনেক দিন পর্যন্ত।


প্রাকৃতিক ভাবে নেলপালিশ শুকিয়ে নিন

নেলপালিশ লাগানোর পর অনেকেই তা শুকিয়ে নেন বৈদ্যুতিক পাখার হাওয়ায়। এতে তাৎক্ষণিক ভাবে শুকিয়ে গিয়েছে মনে হলেও, আসলে ভিতরে কাঁচা থেকে যায়। ফলে জল লাগলে বা জামাকাপড়ে ঘষা লেগে নেলপালিশ উঠে যায় সহজেই। তাই নেলপালিশ লাগিয়ে বাইরের প্রাকৃতিক হাওয়ায় শুকিয়ে নিন। রং বজায় থাকবে দীর্ঘ দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nailpolish color
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE