Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Makeup Hacks

Cosmetics Care: সাধের প্রসাধনী দীর্ঘদিন ব্যবহার করতে চান? ড্রেসিং টেবিলে নয় ফ্রিজে রাখুন

সাজগোজ করার আগে টোনার ব্যবহার করে থাকেন? টোনারের বোতলটিও ফ্রিজে রাখতে পারেন। এই ধরনের প্রসাধনীগুলিও ফ্রিজে রাখলে অনেক দিন ভাল থাকে।

ঠান্ডা আই ক্রিম চোখের ক্লান্তি ও ফোলা ভাব দূর করতে সাহায্য করে।

ঠান্ডা আই ক্রিম চোখের ক্লান্তি ও ফোলা ভাব দূর করতে সাহায্য করে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৫
Share: Save:

রূপচর্চা করতে আমরা অনেকেই নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে থাকি। তবে কেবল ব্যবহার করলেই তো হবে না, জানতে হবে সেই পণ্যগুলির সঠিক সংরক্ষণ পদ্ধতিও। এমন বেশ কিছু প্রসধনী আছে যেগুলি ফ্রিজে রাখলে খুব ভাল থাকে, দীর্ঘস্থায়ী হয় এবং ত্বকেও ভাল কাজ করে।

জেনে নিন কোন কোন প্রসাধনী ফ্রিজে রাখলে অনেক দিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

১. নাইট ক্রিম, ডে ক্রিম, আই ক্রিম ফ্রিজে রাখাই ভাল। ঠান্ডা আই ক্রিম চোখের ক্লান্তি ও ফোলা ভাব দূর করতে সাহায্য করে। এই সব ক্রিম ফ্রিজ থেকে বার করে ত্বকে লাগালে বেশি আরাম পাবেন।

২. ফ্রিজে লিপস্টিকও সংরক্ষণ করতে পারেন। এতে লিপস্টিকের প্রাকৃতিক তেল অনেক দিন ভাল থাকে। ফলে দীর্ঘদিন লিপস্টিকের রং-ও এক রকম থাকে। লিপস্টিকের আর্দ্র ভাবও নষ্ট হয় না।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩. সাজগোজ করার আগে টোনার ব্যবহার করে থাকেন? টোনারের বোতলটিও ফ্রিজে রাখতে পারেন। এই ধরনের প্রসাধনীগুলিও ফ্রিজে রাখলে অনেক দিন ভাল থাকে। আর ঠান্ডা টোনার দিয়ে মুখ পরিষ্কার করে নিলে মুখে মেকআপ বেশি ভাল করে বসে।

৪. চোখের সাজ ভাল করে সম্পূর্ণই হয় না। রোজ ব্যবহার না হলে মাস্কারাটিও ফ্রিজে রাখুন।

৫. অ্যালো ভেরা ত্বক ও চুলের একাধিক সমস্যা থেকে আমাদের মুক্তি দেয়| রেফ্রিজারেটরে অ্যালো ভেরা জেল রেখে দিলে এটি অনেক দিন ভাল থাকে। বিশেষ করে ত্বক রোদে পুড়ে গেলে কিংবা ত্বকে অ্যালার্জির সমস্যা হলে ঠান্ডা অ্যালো ভেরা জেল দ্রুত আরাম দেয়।

৬. ফ্রিজে অবশ্যই রাখুন নেল পলিশ। এতে নেল পলিশ জমাট বাঁধবে না। লাগানোর পর নখেও থাকবে বেশি দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Hacks Makeup Kit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE