Advertisement
২০ এপ্রিল ২০২৪
Beauty

Spectacle marks: নাকের উপর চশমার দাগ কিছুতেই পিছু ছাড়ছে না? কী করলে মিলবে সুফল

একটানা চশমা পরতে পরতে নাকের দু'পাশে আর উপরে দাগ পড়েই যায়। সব সময়ে মেকআপ করে সেই দাগ ঢাকা সম্ভব নয়। কী ভাবে দূর হবে সেই দাগ?

একটানা চশমা পরতে পরতে নাকের দু'পাশে আর উপরে দাগ পড়েই যায়।

একটানা চশমা পরতে পরতে নাকের দু'পাশে আর উপরে দাগ পড়েই যায়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ২০:০৩
Share: Save:

মুখে কোনও দাগ থাকলে দেখতে মোটেও ভাল লাগে না। একটানা চশমা পরতে পরতে নাকের দু'পাশে আর উপরে দাগ পড়েই যায়। সব সময়ে মেকআপ করে সেই দাগ ঢাকা সম্ভব নয়। দ্রুত ব্যবস্থা না নিলে এই দাগ ক্রমশ গাঢ় হতে থাকে, তার পর এক সময় তা পাকাপাকি ভাবে বসে যায়। তবে নিয়মিত ত্বকের পরিচর্যা করলে সেই দাগও তোলা সম্ভব।

কী ভাবে দূর হবে সেই দাগ?

শসার রস: এই রস চশমার কারণে এঁটে বসা কালো দাগ সহজেই তুলে দিতে পারে। কিংবা শশা টুকরো করে নিয়ে দাগের উপর ঘষুন, ফল পাবেন এতেও! দু’একদিন নয়, রোজ করতে পারলেই মিলবে সুফল।

অ্যালো ভেরা জেল: অ্যালো ভেরার পাতা কেটে ভিতরের জেল বের করে নিয়ে দাগের উপর লাগিয়ে সারা রাত রেখে দিন। সকালে উঠে ঠান্ডা জলে ধুয়ে নেবেন। মাসখানেক টানা করতে পারলেই কালো দাগ উধাও হবে।

লেবুর রস: পাতিলেবুর রস ব্লিচিং এজেন্ট হিসেবে দারুণ কাজ করে। পাতিলেবুর রস তুলোয় করে নিয়ে চশমার দাগের উপর ঘষুন। মিনিট দশেক রেখে ধুয়ে ফেলবেন। প্রতি দিন স্নানের সময় এই কাজটি করতে পারেন। পাতিলেবুর রসের মধ্যে অল্প মধুও মিশিয়ে নিলে আরও সুফল পারেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কমলালেবুর খোসা: কমলালেবুর খোসা শুকিয়ে রেখে দেন অনেকে। সারা বছর ধরে রূপচর্চার নানা কাজে ব্যবহার করেন সেই খোসা। শুকনো খোসা গুঁড়িয়ে নিন। আধ চা-চামচ এই গুঁড়ো নিয়ে তাতে অল্প দুধ মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এ বার এই মিশ্রণটি কালো দাগের উপর লাগিয়ে রাখুন। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলবেন।

আলুর রস: ত্বকের যে কোনও দাগ দূর করতে আলুর রস ব্যবহার করা যেতে পারে। একটা ছোট আলু কুরিয়ে নিন। চিপে রস বের করে চশমার দাগের উপরে লাগান। ১০-১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি দিন লাগালে নিজেই তফাত বুঝতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Beauty Tips spectacle marks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE