Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bhai Phonta 2021

Bhai Phonta 2021: ভাইফোঁটার আগে চোখ-মুখে ক্লান্তির ছাপ? ঘরোয়া ফেস প্যাকেই ফেরান ত্বকের জেল্লা

পার্লারে গিয়ে রূপচর্চার সময় নেই। ঠিক করে খাওয়া-ঘুমের সময় নেই। এত ঝঞ্ঝাটের মধ্যেও ভাইফোঁটার ছবিগুলি সুন্দর উঠুক, এটা তো সবারই ইচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৭:৩৩
Share: Save:

শনিবার ভাইফোঁটা উপলক্ষে ছুটি। শুক্রবার তাই অনেক রাত পর্যন্ত কাজ করতে হবে। চোখ-মুখে ক্লান্তির ছাপ পড়বে। এ বার বুঝি আর ভাইফোঁটার ছবিগুলি সুন্দর হবে না!

এমন চিন্তা কি আর শুধু আপনার? ঘরে ঘরে একই পরিস্থিতি। পার্লারে গিয়ে রূপচর্চার সময় নেই। ঠিক করে খাওয়া-ঘুমের সময় নেই। এমনকি, আগের দিন থেকে সাজ নিয়ে ভাবারও সময় নেই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এত ঝঞ্ঝাটের মধ্যেও ভাইফোঁটার ছবিগুলি সুন্দর উঠুক, সে তাগিদ তো আছে। তাই রইল একটি ঘরোয়া টোটকা। শনিবার স্নানের আগে একটি ঘরোয়া ফেস প্যাক দিয়ে করুন নিজের রূপচর্চা। সঙ্গে সঙ্গে ফিরবে ত্বকের ঔজ্জ্বল্য।

কী দিয়ে বানাবেন সেই ফেস প্যাক?

ঘরে টক দই আছে? না থাকলে রাতেই পেতে রাখুন। বাড়িতে পাতা টক দই থাকলে প্যাকটি বানাতে সুবিধা হবে। সকালে স্নানের আগে একটি বাটিতে এক চা-চামচ টক দই নেবেন। তার মধ্যে দেবেন এক চা-চামচ মধু আর কয়েক ফোঁটা লেবুর রস। একটি ডিমের সাদা অংশটিও ফেলে দেবেন সেই বাটিতে। তার পর সব ক’টি জিনিস ভাল ভাবে ফেটিয়ে নেবেন। মি‌শ্রণটি তৈরি হয়ে গেলে গোটা মুখে ভাল ভাবে মেখে নিন। তার পর কিছু ক্ষণ সেটি শুকোতে দিন।

বেশ ভাল ভাবে মুখে সেই প্যাক শুকিয়ে গেলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন সঙ্গে সঙ্গেই ত্বক ঝলমল করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE