Advertisement
০৪ মে ২০২৪
Summer Hairstyle

গরমে চুল খুলেও রাখা যাচ্ছে না, বেঁধে রাখলেও ঘামে ভিজে থাকছে, কী ভাবে চুলের কায়দা করবেন?

এই গরমে তো লম্বা চুল খুলে রাখতে পারবেন না। আবার, গরমের জ্বালায় চুল ছোট করে কেটে ফেলতেও খারাপ লাগে। তাই বলে চুলে কায়দা করবেন না?

Summer hairstyles for women that combine style and comfort

গরমে চুলের কায়দা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১১:১৯
Share: Save:

একে বৈশাখ মাসের গরম, তার উপর একের পর এক নিমন্ত্রণ। বিয়েবাড়ি, বন্ধুর গৃহপ্রবেশ, জন্মদিনের পার্টি, অন্নপ্রাশন— কী নেই! গরমে কষ্ট হচ্ছে বলে কম খেতে পারেন। কিন্তু সাজগোজ কম হলে তো চলবে না! ধোপদুরস্ত পোশাকের সঙ্গে মানানসই চুলের কায়দা হওয়া চাই। কিন্তু এই গরমে তো লম্বা চুল খুলে রাখতে পারবেন না। আবার, গরমের জ্বালায় চুল ছোট করে কেটে ফেলতেও খারাপ লাগে। তা হলে কী করবেন? কম সময়ে চট করে বেঁধে ফেলা যাবে, এমন কিছু কায়দার সন্ধান রইল এখানে। শুধু অনুষ্ঠানে নয়, রোজ অফিসেও এমন ভাবে চুল বেঁধে যেতে পারেন।

Summer hairstyles for women that combine style and comfort

মেসি বান। ছবি: সংগৃহীত।

১) মেসি বান:

অফিস হোক বা বন্ধুর বাড়ির পার্টি— এই গরমে মেসি বান একেবারে পারফেক্ট। কী ভাবে করবেন? যে ভাবে চুলে আলগা খোঁপা বাঁধেন, সেই ভাবেই হাত ঘুরিয়ে বান বেঁধে নিন। আশপাশ থেকে ছোট ছোট লক্‌স বার করে রাখতে পারেন। দেখতে সুন্দর লাগবে।

Summer hairstyles for women that combine style and comfort

ব্রেডেড ক্রাউন। ছবি: সংগৃহীত।

২) ব্রেডেড ক্রাউন:

ভাল করে আঁচড়ে, চুল দুই ভাগে ভাগ করে নিন। তার পরে চুলের ডান দিকের নীচের অংশ থেকে খানিকটা নিয়ে সে দিক থেকে কানের পাশ দিয়ে সামনের দিকে বিনুনি করতে থাকুন। হয়ে গেলে সামনের অংশটা ব্যান্ডের মতো দেখাবে। এর পরে সামনে থেকে বাঁ দিকে বিনুনি করুন। হয়ে গেলে চুলে একটি গার্ডার লাগিয়ে নিন। তার পর মাথার চারপাশে পেঁচিয়ে কয়েকটা পিন দিয়ে আটকে দিন। ব্যস্‌, ক্রাউন ব্রেড তৈরি!

Summer hairstyles for women that combine style and comfort

পনিটেল উইথ স্কার্ফ। ছবি: সংগৃহীত।

৩) পনিটেল উইথ স্কার্ফ:

প্রথমে সুন্দর একটি রবার ব্যান্ড দিয়ে সমস্ত চুল উঁচু করে পনিটেল করুন। এ বার পোশাকের রঙের সঙ্গে মানিয়ে একটি স্কার্ফ বেছে নিন। চুলের গোড়ায় ওই স্কার্ফ জড়িয়ে দিন। স্কার্ফের লম্বা অংশটি দিয়ে বো করে নিন। ড্রেসের সঙ্গে চুলে এমন কায়দা করলে দেখতেও সুন্দর লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Summer Hairstyles Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE