Advertisement
২২ জুন ২০২৪
ganesh chaturthi

বলিউডি কায়দায় গণেশপুজো করবেন নাকি? ভরসা রাখুন নায়িকাদের সাবেকি সাজে

গণেশপুজোয় কী ভাবে সকলের মাঝে নজর কাড়া যায় জানতে বলি নায়িকাদের থেকে সাহায্য কিন্তু নিতেই পারেন। দেখে নিন সাবেকি সাজে কোন নায়িকা কেমন সেজেছেন।

সাজ সাবেকি হলেও থাকুক উষ্ণতার ছোঁয়া।

সাজ সাবেকি হলেও থাকুক উষ্ণতার ছোঁয়া। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৫
Share: Save:

বছর পাঁচেক আগেও শহর কলকাতায় গণেশপুজো নিয়ে তেমন মাতামাতি ছিল না তবে এখন ছবিটা একেবারেই আলাদা। পাড়ার মোড় থেকে শুরু করে ঘরে ঘরে এখন গণেশপুজোর তোড়জোড় শুরু হয়েছে। রাত পোহালেই সিদ্ধিদাতার পুজো। কেউ বাড়িতেই পুজো করছেন, কারও আবার বন্ধুর বাড়িতে পুজোর নিমন্ত্রণ রয়েছে। পুজো মানেই তো সাজগোজ। গণেশপুজোয় কী ভাবে সকলের মাঝে নজর কাড়া যায় জানতে বলি নায়িকাদের থেকে সাহায্য কিন্তু নিতেই পারেন। দেখে নিন সাবেকি সাজে কোন নায়িকা কেমন সেজেছেন।

ছিমছাম সাজে কিয়ারা

একরঙা স্কার্ট আর ক্রপ টপেই নজর কেড়েছেন অভিনেত্রী কিয়ারা আডবাণী। সাদা স্কার্ট আর ক্রপ টপের সঙ্গে একটা হলুদ জমকালো ওড়না নিয়েছেন নায়িকা, আর তাতেই বদলে গিয়েছে তার সাজ! আপনি যদি ছিমছাম সাজ পছন্দ করেন, তা হলে কিয়ারার মতো স্কার্ট পরেই গণেশপুজোয় সকলের মাঝে নজর কাড়তে পারেন। সকালে পুজো হলে চড়া মেকআপ নয় হালকা মেকআপ, খোলা চুল আর গলায় একটা জমকালো চোকার পরে নিলেই কেল্লাফতে।

আনারকলিতে অনবদ্য সারা

সাবেকি সাজ বেশ পছন্দ অভিনেত্রী সারা আলি খানের। কখনও শারারা, কখনও শাড়ি, কখনও আবার লেহঙ্গায় ক্যামেরাবন্দি হন নায়িকা। গণেশপুজোয় সাবেকি সাজে সাজতে হলে সারার মতো প্যাস্টেল শেডের একটা আনারকলি কিন্তু আপনিও পরে ফেলতে পারেন। বাড়িতে পুজো হলে খুব বেশি সাজে স্বচ্ছন্দ হন না অনেকেই। সে ক্ষেত্রে সারার মতো সাদার ফ্লোরাল আনারকলি পরে ফেলতে পারেন। নো-মেকআপ লুক, খোলা চুল, সঙ্গে মুক্তোর ছোট একটা দুলেই সাজ সেরেছেন নায়িকা।

শাড়িতে মোহময়ী তাপসী পন্নু

এখন বাজারে শিফন শাড়ি ভীষণ ‘ইন’। গণেশপুজোয় তাপসীর মতো একরঙা শিফন শাড়িতে আপনিও ভিড়ের মাঝে নজরে আসতে পারেন। পরনে সবুজ শিফন, হাতাকাটা ব্যাকলেস ব্লাউজ, মাথায় লাল গোলাপ— তাপসীর সাজ দেখে যেন চোখ সরানো যায় না। বাড়িতে শিফন শাড়ি থাকলে আপনিও তাপসীর মতো অনন্যা হয়ে উঠতে পারেন। শিফন শাড়ি খুবই হালকা হয়, তাই পুজোর কাজ করতেও খুব বেশি ঝক্কি হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE