Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Hair Style

চুলের সাজ মানেই ঝক্কির নয়, নায়িকাদের মতো খোলা চুলেই মধ্যমণি হয়ে উঠুন

ছবির প্রিমিয়ার কিংবা প্রচার— বলিপাড়ার নায়িকাদের মধ্যেও চুল খোলা রেখে সাজগোজ করার চল দেখা যাচ্ছে। খোলা চুলে নজর কাড়তে কী ভাবে সাজবেন?

খোলা চুলে নজর কাড়তে চুল সাজাতে পারেন বলি নায়িকাদের মতো।

খোলা চুলে নজর কাড়তে চুল সাজাতে পারেন বলি নায়িকাদের মতো। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৯:২৪
Share: Save:

গোটা শীতকাল জুড়ে যেন উৎসবের ঘনঘটা। নানা রকম উৎসব দিয়ে সাজানো এই মরসুম। উদ্‌যাপন মানেই সাজগোজ। সাজ সম্পূর্ণ করতে কেশসজ্জা গুরুত্বপূর্ণ। ভিড়ের মাঝে অন্যের নজর কাড়তে পারবেন কি না, তা অনেকটা নির্ভর করে আপনার চুলের সাজের উপর। এখন চুল বেঁধে রাখার চেয়ে খুলে রাখতেই বেশি পছন্দ করেন অনেকে। ছোট চুল তো বটেই, চুল বড় হলেও ছেড়ে রাখার চল হয়েছে। খোলা চুল সৌন্দর্য বাড়িয়ে তোলে, সে কথা মিথ্যা নয়। তবে সৌন্দর্য আরও একটু ধারালো করে তুলতে শান দেওয়া প্রয়োজন। ছবির প্রিমিয়ার কিংবা প্রচার— বলি পাড়ার নায়িকাদের মধ্যেও এই খোলা চুলের ট্রেন্ড দেখতে পাওয়া যাচ্ছে। খোলা চুলে নজর কাড়তে চুল সাজাতে পারেন বলি নায়িকাদের মতো।

জাহ্নবী কপূর

শাড়ির সঙ্গে চুল খোলা রাখলে মন্দ দেখায় না। তবে একঢাল চুল পিঠের উপর ছড়িয়ে রাখার চেয়ে, তাতে যদি একটু ঢেউ খেলানো যায় কেমন হয়? জাহ্নবীর মতো সেজে ওঠা কিন্তু কঠিন নয়। হেয়ার স্প্রে আর ব্লো ড্রায়ার ব্যবহার করেই চুল আনা যেতে পারে ঢেউ।

সামান্থা রুথ প্রভু

খোলা চুলের সাজের আরও একটি ধরন হল এক পাশে সিঁথি করা। সামান্থার মতো এই ধরনের কেশসজ্জা শাড়ির সঙ্গে সবচেয়ে ভাল যাবে। সালোয়ার-কামিজের সঙ্গেও এমন চুল ভাল যাবে। এক পাশে সিঁথি করে চুলের নীচের দিকটা কার্ল করে নিতে পারেন।

রকুলপ্রীত সিংহ

পশ্চিমি পোশাকের সঙ্গে পনিটেল করার চল ইদানীং কমে আসছে। এখন জিন্‌স, ওয়ানপিস এমনকি হট প্যান্টের সঙ্গেও অনেকে কোমর ছাপানো চুল খুলে রাখছেন। এমনি খুলে রাখার চেয়ে চুলটা রকুলপ্রীতের মতো ব্লো ড্রায়ার দিয়ে হালকা করে ফাঁপিয়ে নিন। চনমনে দেখাবে।

রশ্মিকা মন্দানা

চুল সোজা হলে আলাদা কথা। তবে চুলের ধরন যদি কোঁকড়ানো হয়, তা হলে মাথার সামনের দিকের চুলগুলি স্ট্রেটনার দিয়ে সোজা করে নিতে পারেন। ডগার চুলগুলি কোঁকড়ানোই থাক। রশ্মিকা নিজেও মাঝেমাঝেই চুলে এমন নকশা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Style Hair Bollywood heroine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE