Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২২
Mental Health

কর্মীদের মানসিক স্বাস্থ্যের উপর জোর! টানা ১১ দিনের ছুটি ঘোষণা ভারতীয় ই-কমার্স সংস্থার

অফিসের কাজের চাপে বিশ্রাম নেওয়ার সময় পাওয়া দায়! তাই অনলাইন শপিং সাইট ‘মিশো’ কর্মীদের মানসিক স্বাস্থ্যের উন্নতির কথা ভেবে বিশ্রাম নিতে ও চাঙ্গা হওয়ার জন্য ১১ দিনের ছুটির ঘোষণা করল।

মানসিক স্বাস্থ্যের প্রতি নজর জরুরি!

মানসিক স্বাস্থ্যের প্রতি নজর জরুরি! ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:০৭
Share: Save:

ঘরের কাজ, অফিসের কাজ ঠিক সময় মতো করতে গিয়ে পর্যাপ্ত বিশ্রাম নেওয়ার সময়ই হচ্ছে না! রাতে ঘুমও হচ্ছে না ঠিকঠাক। ফলে পরের দিন সকালে একরাশ ক্লান্তি নিয়ে চোখ খোলা। কাজে মনোযোগ না দিতে পারা। কর্মব্যস্ত জীবনে মানসিক চাপে ভোগেন কমবেশি সকলেই। এই সমস্যা থেকে মুক্তির পথ খুঁজছেন সবাই।

কর্মীদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে তাঁদের জন্য ছুটির বন্দবস্ত করল ভারতের এক অনলাইন শপিং সাইট। অফিসের কাজের চাপে বিশ্রাম নেওয়ার সময় পাওয়া দায়! তাই অনলাইন শপিং সাইট ‘মিশো’ কর্মীদের মানসিক স্বাস্থ্যের উন্নতির কথা ভেবে বিশ্রাম নিতে ও চাঙ্গা হওয়ার জন্য ১১ দিনের ছুটির ঘোষণা করল। ১১ দিনের এই কর্মবিরতি শুরু হবে উৎসবের মরসুম শেষ হওয়ার পর ২২ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত।

‘মিশো’র প্রতিষ্ঠাতা এবং সিটিও সঞ্জীব বার্নওয়াল টুইটারে এই কর্মীদের জন্য এই কর্মবিরতির ঘোষণা করেন। তিনি লেখেন, ‘এই নিয়ে দু’বছর আমরা কর্মীদের জন্য টানা ১১ দিনের কর্মবিরতি ঘোষণা করছি। আসন্ন উৎসবের মরসুমে কাজের চাপ বাড়বে, তাই তার পর কর্মীদের বিশ্রাম নেওয়ার জন্য ও নিজেকে চাঙ্গা করার জন্য ২২ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ১১ দিনের ছুটি ঘোষণা করা হল মিশোর তরফে! মানসিক স্বাস্থ্যের যত্ন নেওয়া ভীষণ জরুরি।’

এর আগেও ‘মিশো’ কর্মীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে একাধিক ছুটির কথা ঘোষণা করেছে। শরীর অসুস্থ হলে সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত ছুটি, মহিলা অথবা পুরুষ দু’জনের ক্ষেত্রেই ৩০ সপ্তাহের ছুটি এমনকি, লিঙ্গ পরিবর্তন করার পরেও ৩০ দিনের ছুটি পাবে ‘মিশো’-র কর্মীরা।

করোনা অতিমারি পর্বে অবসাদে ভুগে আত্মহত্যার একাধিক খবর পাওয়া গিয়েছিল। লকডাউনে ঘরবন্দি থেকে অনেকে হতাশাতেও ভুগেছেন। হতাশার সেই ছবিও ধরা পড়েছে বিভিন্ন সময়ে। মনের স্বাস্থ্য নিয়ে সতর্ক হতে বারংবার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞেরা। এই পরিস্থিতিতে ‘মিশোর’-র এমন পদক্ষেপ সত্যিই প্রশংসার দাবি রাখে, এমনই মনে করছেন নেটিজেনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.