Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Liposuction

রোগা হতে চাওয়া কাল হল! পেট-পিঠের বাড়তি চর্বি গলানোর অস্ত্রোপচার করাতে গিয়ে মৃত গায়িকা

অস্ত্রোপচার করার সময়েই ড্যানির শারীরিক কিছু জটিলতা দেখা দেয়। চিকিৎসকেরা চেষ্টা করলেও তাঁকে প্রাণে বাঁচানো সম্ভব হয়নি।

Brazilian singer Dani Li dies after complications during Liposuction Surgery.

লাইপোসাকশন করাতে গিয়ে মৃত্যু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:১৫
Share: Save:

অস্ত্রোপচার করে শরীরের বাড়তি মেদ বাদ দিতে চেয়েছিলেন। তা করতে গিয়েই মৃত্যু হল ব্রাজিলের পপতারকা ড্যানি লি-এর। একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ওই গায়িকা তাঁর পেট এবং পিঠের চর্বি কেটে বাদ দিতে ব্রাজিলেরই একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অস্ত্রোপচার করার সময়েই তাঁর শারীরিক কিছু জটিলতা দেখা দেয়। চিকিৎসকেরা চেষ্টা করলেও ড্যানিকে প্রাণে বাঁচানো সম্ভব হয়নি।

নিয়মিত শরীরচর্চা, ডায়েট করার পরেও আশানুরূপ ফল না মিললে অনেকেই লাইপোসাকশন করিয়ে থাকেন। এক বার ছুরি-কাঁচি চালিয়েই শরীরে মানচিত্র বদলে দিতে বহু তারকাই এই পন্থা আপন করেছেন। বেশির ভাগ ক্ষেত্রে সফল হলেও এই ধরনের অস্ত্রোপচারে ঝুঁকি থেকেই যায়। ব্রাজিলের নানা ধরনের সঙ্গীত প্রতিযোগিতার পরিচিত মুখ ড্যানির বছর সাতেকের একটি কন্যাসন্তানও রয়েছে। ৫ বছর বয়স থেকে সঙ্গীতচর্চার শুরু। মাস দুয়েক আগেও তাঁর নতুন একটি গান প্রকাশিত হয়েছে। ড্যানির মৃত্যুতে শোকস্তব্ধ ড্যানির স্বামী জানান, “এই অস্ত্রোপচারে যে প্রাণের ঝুঁকি রয়েছে, তা জানলে আমি কখনওই ড্যানিকে এটা করাতে দিতাম না। পেট এবং পিঠের পর স্তনেও লাইপোসাকশন করানোর পরিকল্পনা ছিল ওর।” অস্ত্রোপচার করাতে গিয়েই ড্যানির মৃত্যু হয়েছে এ কথা ঠিক। তবে ড্যানির মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়।

লাইপোসাকশন করাতে গিয়ে মৃত্যুর ঘটনা নতুন নয়। বছর খানেক আগে এই অস্ত্রোপচার করাতে গিয়ে ভেনেজুয়েলার বাসিন্দা ৩১ বছর বয়সি অ্যানা রোসা মাভারেজ রিভরো নামে এক তরুণীর মৃত্যু হয়েছিল। কিছু দিন আগে ব্রাজিলেরই এক নেটপ্রভাবী হাঁটুর লাইপোসাকশন করাতে গিয়ে প্রাণ হারান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Liposuction Singer Brazil News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE