Advertisement
১৫ জুলাই ২০২৪
Wedding Rituals

বোনের বরের পা ছুঁয়ে কন্যাদানে আপত্তি, ভাইয়ের মান বাঁচাতে বিয়ের পিঁড়ি ছাড়লেন কনে

নানা রীতি-রেওয়াজ মেনেই হচ্ছিল বিয়ে। একের পর এক কাজ করে যাচ্ছিলেন কনের ভাই। কিন্তু সমস্যা শুরু হল কন্যাদান ঘিরে।

Symbolic image of bride

বোনের ভাইয়ের কন্যাদানে অস্বস্তি! ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
উন্নাও শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৪
Share: Save:

বিয়ের মণ্ডপেই বচসা শুরু। কারণ, বোনের হবু বরের পা ধরতে আপত্তি জানান কনের ভাই। তাই ভাইয়ের মান বাঁচাতে মাঝপথেই বিয়ে ভাঙলেন বোন।

দুই পরিবারে দেখাশোনা করেই বিয়ে ঠিক হয়েছিল উত্তরপ্রদেশের উন্নাওয়ের বাসিন্দা সোনি এবং গান্ধীনগরের বাসিন্দা বিনয়ের। ধুমধাম করে বরযাত্রীও এসেছিল বিয়ের দিন। লগ্ন মেনেই শুরু হয় বিয়ে। হিন্দু মতেই বিয়ের নানা রীতি-রেওয়াজ মেনে একের পর এক কাজ করে যাচ্ছিলেন কনের ভাই। কিন্তু সমস্যা শুরু হল কন্যাদান ঘিরে।

কন্যাদানের সময়ে কনের ভাই বা দাদাকে, বোনের হবু বরের পা ছুঁয়ে থাকার নিয়ম। কিন্তু বিনয় আর সোনির ভাই সমবয়সি হওয়ায়, পা ছুঁতে অস্বস্তি বোধ করেন তিনি। এই ঘটনায় যারপরনাই অপমানিত বোধ করেন বর। পরিস্থিতি আরও জটিল হয়। বরপক্ষের মানুষজন এসে সোনির ভাইকে নিন্দা-মন্দ করতে থাকেন।

ভাইয়ের এই অপমান সহ্য করতে না পেরে মাঝপথে বিয়ের মণ্ডপ ছেড়ে উঠে যান সোনি। শেষে বচসা এমন পর্যায়ে পৌঁছয় যে, স্থানীয়রা পুলিশে খবর দিতে বাধ্য হন। পুলিশ এসে পরিস্থিতি সামাল দিলেও বিয়ে ভেঙে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Unnao Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE