Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Illusion

Viral: সাদা-কালো দাগের মধ্যে রয়েছে ‘রহস্য’, এই ছবিতে কোনও প্রাণী দেখতে পাচ্ছেন কি

কী ভাবে খুঁজতে হবে তা-ও বলে দিয়েছেন টুইটার গ্রাহক।

এই ছবিই ভাইরাল হয়েছে।

এই ছবিই ভাইরাল হয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫৪
Share: Save:

দৃষ্টিভ্রমের ছবি হামেশাই নেটমাধ্যমে ভাইরাল হয়। তেমনই একটি ছবি সম্প্রতি ফের ভাইরাল হয়েছে। যা চোখের পরীক্ষা নেওয়ার পক্ষে যথেষ্ট।

মিশেল ডিকিনসন নামে এক টুইটার গ্রাহক দৃষ্টিভ্রমের একটি ছবি নেটমাধ্যমে শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে সাদা এবং কালো সরু সরু দাগ গোটা ছবিতে। প্রথম দেখাতে এটাকে সাধারণ দাগ হিসেবেই মনে হতে পারে। কিন্তু এই দাগেই আসল রহস্য লুকিয়ে রয়েছে।

সেই রহস্যটা কী?

ওই টুইটার গ্রাহক জানিয়েছেন, ওটা শুধুমাত্র সাদা-কালো দাগের কোনও ছবি নয়। এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি প্রাণী। আপনি কি দেখতে পাচ্ছেন সেই প্রাণীটিকে? যদি দেখতে পান, তা হলে বলুন তো সেটা কী?

কী ভাবে খুঁজতে হবে তা-ও বলে দিয়েছেন ওই টুইটার গ্রাহক। তাঁর কথায়, ‘যদি এর মধ্যে প্রাণীটিকে খুঁজে বার করতে হয়, তা হলে নিজের মাথাকে একটু ডান দিক, বাঁ দিক হেলাতে হবে। তবেই নজরে আসবে রহস্যময় সেই প্রাণী।’

আপনি এক বার চেষ্টা করে দেখবে নাকি? মাথা হেলানোর পর খুঁজে পেলে বলুন তো প্রাণীটি কী।

ডিকিনসন আরও জানিয়েছেন, মাথাকে ডান দিক, বাঁ দিক হাল কা হালকা ভাবে নাড়ালে ওই দাগের মধ্যে দু’টি চোখ নজরে আসবে। তার পর কান, মুখ ধীরে ধীরে নজরে আসবে। আসলে ওই দাগের পিছনে লুকিয়ে রয়েছে একটি বিড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illusion Viral Picture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE