• বিজ্ঞাপন প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাল হিট-এর সঙ্গে এবার পয়লা বৈশাখ হোক আরও জমজমাট

red hit

চৈত্র শেষের পথে। হাতে আর মাত্র কয়েকটা দিন। তার পরেই সময়ের হিসাব থেকে খসে যাবে আরও একটা বাংলা বছর। চোখের পলক ফেরাতে না ফেরাতেই বাংলা ক্যালেন্ডারের পাতায় যোগ হবে আরও একটা নতুন বছরের হিসাব। শুরু হবে বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ অর্থাৎ বাঙালির নববর্ষ উদযাপন। তাই তৈরি হয়ে যান। আর এবারের বছরের প্রথম দিনটা শুরু করুন লাল হিট-এর সঙ্গে।

যে কোনও পার্বণের আগে বাড়ি সাফাই করা প্রায় সব বাঙালিরই রেওয়াজের মধ্যে পড়ে। আর পয়লা বৈশাখ মানেই বাড়ি-ভর্তি লোক, এবং চুটিয়ে হই-হুল্লোড়ের পালা। তাই নিজের বাড়ি নতুন করে সাজিয়ে গুছিয়ে তোলা তো মাস্ট। যেহেতু এটাই বছরের প্রথম দিন, সেহেতু ঘরের প্রতিটা কোনা পরিষ্কার করা হয়ে পড়ে আরও জরুরি।

ঘর পরিষ্কার মানেই আরশোলার উৎপাত। প্রতিবার বাড়ি ভালভাবে পরিষ্কার করলেও, সুযোগ বুঝে কোনও না কোনও ঘরের কোনায় বা দেওয়ালের ফাঁক-ফোকরে লুকিয়ে পড়ে আরশোলা। পরে যা বিপজ্জনক শত্রুর মতো দুশ্চিন্তা বাড়িয়ে তোলে সকলের। তবে, আর চিন্তা নেই। ঘরের কোনায় লুকিয়ে থাকা আরশোলার উপদ্রব থেকে মুক্তি পেতে আজই বাড়িতে নিয়ে আসুন লাল হিট। যার সূচালো মাথার অংশ শুধুমাত্র লুকিয়ে থাকা আরশোলাকেই মেরে ফেলে না, সেই সঙ্গে ঘরে রেখে যায় সুগন্ধের রেশও। তাই এখনই আপনার বাড়ি পরিষ্কার করুন লাল হিট দিয়ে এবং ফুড পয়জনিং-কে বলুন বাই বাই।

প্রতি পয়লা বৈশাখেই  সকালে ঘুম থেকে উঠে বাড়ির প্রতিটা ঘর সুন্দরভাবে গুছিয়ে, পুজোর প্রস্তুতি করাটা বাঙালির রুটিন। সেই সঙ্গে সপরিবারে জমিয়ে খাওয়া-দাওয়া তো রয়েছেই। সে ঘরেই হোক বা নামি-দামী রেস্তোরাঁয় লাইন দিয়ে দাঁড়িয়েই হোক না কেন, এই দিন শুদ্ধ বাঙালি রেসিপির স্বাদ গ্রহণটা যেন ভীষণ ভাবে জরুরি হয়ে পড়ে সমস্ত বাঙালির কাছে।  আর তার পরে সন্ধ্যায় সবাই মিলে বাড়িতে বসে জমিয়ে আড্ডার আসর ও ব্যাকগ্রাউন্ডে বাংলা গান।

বাঙালির বর্ষবরণের এই আনন্দের মধ্যেই বাদ পড়ে যায় সব থেকে গুরুত্বপূর্ণ জিনিসটা। হাজারও কাজের মধ্যে অগোছালো ও অপরিচ্ছন্ন হয়ে পড়ে গোটা বাড়ি। বিশেষ করে রান্নাঘরের অবস্থা হয়ে পড়ে সবথেকে খারাপ। যা বাড়িয়ে তোলে ঘরে আরশোলার আনাগোনা।

তাই আর নয়। ঘরের কোনায় লুকিয়ে থাকা আরশোলা মারতে আজই আপনার ঘরে নিয়ে আসুন লাল হিট। যা শুধু আরশোলাকে মারে না, লাল হিট ব্যবহারের পরে আপনার ঘরে থেকে যায় সুগন্ধের রেশ। ঘরের প্রতিটা কোনায় ছড়িয়ে দিন লাল হিট আর পরিষ্কর রাখুন নিজের ঘর। সেই সঙ্গে অতীতের সমস্ত কিছু ভুলে মেতে উঠুন পয়লা বৈশাখের আনন্দে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন