Advertisement
২০ এপ্রিল ২০২৪
বসন্তের ক্যানভাসে কত রং! মরসুমের নতুন পাতা আর ফুলেল অবয়ব ধরা দিয়েছে অভিনেত্রী মধুরিমা বসাকের পোশাকে
Fashion

শহর জুড়ে যেন রঙের মরসুম

যা কিছু আরামদায়ক, সেটাই বেছে নেওয়া হয় রোজযাপনে। তবে তার মধ্যেও স্টাইল বজায় রাখতে হবে।

লিফ প্রিন্টেড সবুজ ড্রেপড ড্রেস

লিফ প্রিন্টেড সবুজ ড্রেপড ড্রেস

নবনীতা দত্ত
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ০৫:১৮
Share: Save:

একটা বছর শেষের পথে, আর নতুন বছর শুরু। পয়লা বৈশাখ আসতে কয়েক দিনের অপেক্ষামাত্র। এ দেশের জলহাওয়া অনুযায়ী এ সময়ে ঋতুবদলে পাল্টাতে থাকে পোশাকের ধরন। বসন্তের মাতাল সমীরণের ছোঁয়ায় থাকে আগামী গ্রীষ্মের আভাস। তাই পোশাকেও বদলাতে থাকে রং, কাট, ফ্যাব্রিক। যা কিছু আরামদায়ক, সেটাই বেছে নেওয়া হয় রোজযাপনে। তবে তার মধ্যেও স্টাইল বজায় রাখতে হবে।

পরনে আরাম
ফ্যাশন ডিজ়াইনার রিমি নায়েকের এই পোশাকের সম্ভারও স্প্রিং-সামারকে মাথায় রেখেই তৈরি। লাইটওয়েট এই ফ্যাব্রিক পরে আরাম। লুজ়ফিটেড হওয়ায় গরমে কষ্টও হয় না। আর প্যাস্টেল শেডস বেশ দৃষ্টিনন্দন। তবে পোশাকের রং ও প্রিন্ট অনুযায়ী ঠিক করতে হবে সেটি কোথায় কখন পরবেন। রিমি নায়েক বলে দিলেন অনুষ্ঠান অনুযায়ী কোন পোশাক কোথায় পরা যাবে। রিমির কথায়, ‘‘সবুজরঙা গিঙ্কো পাতার প্রিন্টের ড্রেপড স্টাইলের ড্রেস সান্ধ্য আড্ডায় পরতে পারেন। এর ডার্ক শেড আর ড্রেপড প্যাটার্ন বেশ মোহময়ী লুক তৈরি করবে। নীলরঙা অ্যাবস্ট্রাক্ট ফুলেল ম্যাক্সি ড্রেস ভাল লাগবে ইয়ট পার্টি বা পুলসাইডে। বন্ধুদের সঙ্গে ব্রাঞ্চে বা ব্যাচেলর পার্টিতে বেছে নিন ফ্লোরাল মোটিফের পাউডার ব্লু রংয়ের ক্রপ টপ ও প্যান্টস। বেশ আরামদায়ক ও ট্রেন্ডি। বিকেলের জমায়েতে বা ঘুরতে গিয়ে সূর্যাস্তের সাক্ষী হতে পারেন সাদার উপরে অ্যাবস্ট্রাক্ট ফ্লোরাল প্রিন্টের পোশাকে।’’

এই ধরনের পোশাক রিসর্টওয়্যার বা লাউঞ্জওয়্যার হিসেবেও পরতে পারেন। ছোট পর্দার জনপ্রিয় মুখ মধুরিমা বসাককে এ বার দেখা যাবে সৃজিত মুখোপাধ্যায়ের ‘x= প্রেম’ ছবিতে। মধুরিমা বললেন, ‘‘বন্ধুদের সঙ্গে ঘুরতে গেলে সমুদ্রসৈকতে এ রকম ওয়েভি ফ্লোরাল ড্রেস আমার ভীষণ প্রিয়। ইভনিং পার্টিতে ডার্ক শেড ভাল লাগে আর তার সঙ্গে হালকা মেকআপ।’’

সঙ্গ দেবে যারা

এ ধরনের পোশাকের সঙ্গে খুব ভারী অ্যাকসেসরিজ় ভাল লাগবে না। সানগ্লাস পরলে গলায় কিছু পরবেন না। নীল ম্যাক্সি ড্রেসের সঙ্গে যেমন হালকা সি-থ্রু রোদচশমা পরেছেন মধুরিমা। অন্য কোনও গয়না পরেননি। কানের দুলও হুপস বা মেটালের স্লিক কিছু হলে ভাল লাগবে। নানা রকম জুতো ট্রাই করতে পারেন। লং গাউনের সঙ্গে হিলস ভাল লাগবে। তবে ক্রপ টপ ও প্যান্টসের সঙ্গে লোফারস, মিউলস ট্রাই করতে পারেন। লুক বদলাবে।

সাজবাক্স

আইশ্যাডো, লিপস্টিকেও বেছে নিন প্যাস্টেল শেডস। পুলসাইড না লাউঞ্জে কোথায় যাচ্ছেন, সেই বুঝে হেয়ারস্টাইল করুন। খুব গরমে, আউটডোরে অনেকক্ষণ থাকতে হলে পনিটেল বা বান করতে পারেন। ইনডোর পার্টিতে চুল খোলা রাখতে পারেন। বাকিটা নির্ভর করবে আপনার ব্যক্তিত্বের উপরে। আত্মবিশ্বাসী হলে সব পোশাকই সুন্দর ভাবে ক্যারি করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Madhurima Basak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE