Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Christmas: বড়দিনের শহরে বড় চমক! পার্ক স্ট্রিটে বসেছে ৫৪ ফুট লম্বা ‘ক্রিসমাস ট্রি’

প্রতি বছর ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত বড়দিন উৎসব উপলক্ষে আলোর সাজে সেজে উঠে পার্ক স্ট্রিট। এ বছরও উৎসবের জন্য তৈরি সেই এলাকা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ডিসেম্বর ২০২১ ২০:৫৯
১৬১টি ছোট ও বড় তারা দিয়ে ওই গাছটি সাজানো হয়েছে। এ ছাড়া গাছে রয়েছে ৩৫০টি বল, ৩০০টি ঘণ্টা এবং ১০০টি উপহারের বাক্স।

১৬১টি ছোট ও বড় তারা দিয়ে ওই গাছটি সাজানো হয়েছে। এ ছাড়া গাছে রয়েছে ৩৫০টি বল, ৩০০টি ঘণ্টা এবং ১০০টি উপহারের বাক্স।

এ বারের বড়দিনে বড় চমক কলকাতার পার্ক স্ট্রিটে। বড়দিনের উৎসব উপলক্ষে ৫৪ ফুট লম্বা এবং ৩০ ফুট চওড়া ক্রিসমাস ট্রি বসেছে পার্ক স্ট্রিটের এপিজে হাউসের সামনে। এ ছাড়া সেখানে থাকছে সাত ফুট লম্বা সান্তা ক্লজ। বৃহস্পতিবার এই ক্রিসমাস ট্রি উদ্বোধন করেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

প্রতি বছর ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত বড়দিনের উৎসব উপলক্ষে আলোর সাজে সেজে ওঠে পার্ক স্ট্রিট। এ বারও তার ব্যতিক্রম হয়নি। এখন থেকেই আলোর রোশনাইয়ে মেতে উঠেছে ওই এলাকা। তবে বৃহস্পতিবার থেকেই নজর কাড়ছে এই ক্রিসমাস ট্রি। ১৬১টি ছোট ও বড় তারা দিয়ে ওই গাছটি সাজানো হয়েছে। এ ছাড়া গাছে রয়েছে ৩৫০টি বল, ৩০০টি ঘণ্টা এবং ১০০টি উপহারের বাক্স। বৃহতাকার ওই গাছটিতে লাগানো হয়েছে ১২ হাজার এলইডি স্পার্কেল লাইট এবং ১ লক্ষ ৫০ হাজার রাইস লাইট। ফলে এ বারের বড়দিনে পার্ক স্ট্রিটের এপিজে হাউসে না গেলে বড় লোকসানই হবে মনে করা হচ্ছে।

Advertisement

এ গাছটি নিয়ে এপিজে রিয়েল এস্টেটের সিইও সৌভিক মণ্ডল বলেন, ‘‘কলকাতায় বড়দিনের উৎসব আরও বড় করতে এই পদক্ষেপ। ৫৪ ফুট লম্বা এই গাছটি তৈরি করতে ১০ দিন সময় লেগেছে। প্রায় ২৫ জন কর্মী দিন রাত কাজ করে এই সুন্দর গাছটি সাজিয়েছেন।’’

আরও পড়ুন

Advertisement