Advertisement
০২ মে ২০২৪
House Tips

শোয়ার ঘরে আঁশটে গন্ধ কেন? গুগ্‌ল ঘাটতেই কারণ জেনে চমকে গেলেন তরুণী

দিন কয়েক ধরেই তাঁদের শোয়ার ঘরে মাছের আঁশটে গন্ধ পাচ্ছিলেন ক্লডিয়া। ঘর পরিষ্কার থাকা সত্ত্বেও কোথা থেকে গন্ধ বেরোচ্ছে, তা বুঝতে পারছিলেন না তিনি। শেষমেশ গুগ্ল ঘাঁটার পর রক্ষা পেলেন বড় বিপদের হাত থেকে।

Symbolic Image.

বাড়িতে আঁশটে গন্ধ পেলেই সাবধান! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৫:৪৭
Share: Save:

ঘরে আঁশটে গন্ধ এলে অনেকেই বলেন সেই বাড়িতে নাকি ভূতের বাস— এই তথ্যের সত্যমিথ্যে নিয়ে অবশ্য বিতর্কের অবকাশ আছে। তবে সম্প্রতি স্কটল্যান্ডের বাসিন্দা ক্লডিয়া অ্যানডারসন বাড়িতে আঁশটে গন্ধ পাওয়া নিয়ে সমাজমাধ্যমে এক ভয়ঙ্কর অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। সেই অভিজ্ঞতার সঙ্গে অবশ্য ভুতের কোনও যোগাযোগ নেই। ক্লডিয়া দিন কয়েক ধরেই তাঁদের শোয়ার ঘরে মাছের আঁশটে গন্ধ পাচ্ছিলেন। ঘর পরিষ্কার থাকা সত্ত্বেও কোথা থেকে গন্ধ বেরোচ্ছে, তা বুঝতে পারছিলেন না তিনি।

এই বিষয়টি বাইরের কাউকে বলতে লজ্জাবোধ হচ্ছিল ক্লডিয়ার। তবে দিন দিন গন্ধের তীব্রতা বাড়তে থাকায় চিন্তা বাড়ল ক্লডিয়ার। স্নানাঘরের পাইপে কোনও রকম সমস্যা হচ্ছে কি না, তা যাচাই করতে মিস্ত্রি ডাকলেন তিনি। তবে সেখানেও কোনও রকম সমস্যা ধরা পড়ল না। শেষমেশ গুগলের সহায় হলেন ক্লডিয়া। সমস্যার কথা গুগ্‌লকে জানাতেই চমকে গেলেন তিনি। গুগ্‌ল করে তিনি জানতে পারলেন, বৈদ্যুতিন যন্ত্রে কোনও সমস্যা হলে এই রকম গন্ধ বেরোতে পারে। সঙ্গে সঙ্গে ইলেকট্রিকের মিস্ত্রী ডাকেন তিনি। জানতে পারেন, সুইচবোর্ডের সকেটের ভিতর একটি প্লাস্টিক পুড়ছিল। সেখান থেকেই এই দুর্গন্ধ বেরোচ্ছে। সময় মতো যাচাই করতে পেরেছিলেন বলে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন ক্লডিয়া। না হলে যখন-তখন বিষ্ফোরনের ঝুঁকি থাকত। নিজের এই অভিজ্ঞতা সমাজমাধ্যমে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি। ঘরে আঁশটে গন্ধ পেলেই, ইলেকট্রিকের মিস্ত্রী ডাকুন, সকলকে পরামর্শ দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

House Tips home tips Tips Smell Bad Smell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE