Advertisement
০৭ মে ২০২৪
Bizarre

বিয়ের জন্য ২০ বছর ধরে টাকা জমিয়েছিলেন, মনের মানুষ না পেয়ে শেষমেশ কাকে বিয়ে করলেন মহিলা?

স্বপ্নের বিয়ে করবেন বলে ৪২ বছর বয়সি সারা উইকিনসন ২০ বছর ধরে অল্প এল্প করে টাকা সাশ্রয় করছিলেন। কিন্তু কিছুতেই কোনও পুরুষ তাঁর মনে জায়গা করতে পারল না। তাই, শেষমেশ অভিনব সিদ্ধান্ত নিলেন মহিলা।

Woman saved up 20 years for her dream wedding, ultimately married herself.

এক বিরল বিবাহ অনুষ্ঠান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৪:১৩
Share: Save:

প্রত্যেক মেয়ের কাছে বিয়ের দিনটা খুব বিশেষ হয়। ওই দিনটি ঘিরে এক এক জনের এক এক রকম স্বপ্ন থাকে। স্বপ্নের বিয়ে করবেন বলে ৪২ বছর বয়সি সারা উইকিনসন ২০ বছর ধরে অল্প এল্প করে টাকা জমাচ্ছিলেন। কিন্তু কিছুতেই কোনও পুরুষ তাঁর মনে জায়গা করতে পারল না, তাই শেষমেশ নিজেকেই বিয়ে করার সিদ্ধান্ত নিলেন মহিলা।

নিজেকে বিয়ে করার জন্য খুব বড় অনুষ্ঠানের আয়োজন করেছিলেন তিনি। নিজেকেই বিয়ের উপহারে আংটি দিলেন। ঘটা করে বিয়ে হল, খাওয়াদাওয়া হল, উদ্‌যাপন হল— তবে সবই হল বরকে ছাড়া। সংবাদমাধ্যমকে সারা বলেন, ‘‘একটা দিনের জন্য সকলের চোখ যেন খালি আমার দিকেই ছিল। দিনটা বেশ উপভোগ করেছি।’’

তবে আসল বিয়ে তো হল না, তা হলে কিসের এত উদ্‌যাপন? মহিলা বললেন, ‘‘একটা বয়সের পর এমন এক সময় আসে যখন মনে হয়, আর বিয়ে করা ঠিক হবে না। কিন্তু তাই বলে এত আনন্দ, উদ্‌যাপন থেকে দূরে থাকব কেন? টাকাটা আমি জমিয়েছিলাম বিয়ের জন্য। বিয়ে যখন হল না, তখন ওই টাকা নিজের মতো করে খরচ করার অধিকার আছে আমার।’’ বিয়ের দিনে সাদা গাউন পরে বধূর বেশে সেজেছিলেন সারা। কেক কেটে বিয়ের দিনটি উদ্‌যাপন করেছেন তিনি। হয়েছে ফোটোশুটও।

এই সিদ্ধান্তে তিনি পাশে পেয়েছেন তাঁর পরিবারকে। সারার বিয়ের খবর সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই হইচই শুরু হয়েছে। এক জন লিখেছেন, ‘‘জীবনের সেরা সিদ্ধান্তটি নিয়েছেন।’’ আর এক জন লিখেছেন, "নিজেকে খুশি করার জন্য এই সিদ্ধান্তটি নিয়ে ভালই করেছেন সারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Wedding Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE