Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Bizarre

মলদ্বারে বোমা ঢুকিয়ে অসুস্থ বৃদ্ধ, হাসপাতালে নিয়ে যেতে ছড়াল বোমাতঙ্ক

শনিবার রাতে ফ্রান্সের তুলঁ শহরে সান্তা মুস হাসপাতালে মলাশয়ে ব্যথা নিয়ে হাজির হন এক বৃদ্ধ। ৮৮ বছরের ওই বৃদ্ধের শারীরিক পরীক্ষা করে দেখা যায়, তাঁর মলাশয়ে আটকে আছে আস্ত একটি বোমা!

বোমাটি বার করার পর দেখা যায়, সেটি দৈর্ঘ্যে প্রায় ৮ ইঞ্চি।

বোমাটি বার করার পর দেখা যায়, সেটি দৈর্ঘ্যে প্রায় ৮ ইঞ্চি। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৬:৪০
Share: Save:

হাসপাতালে বোমাতঙ্ক! তবে তাতে অন্য কিছুর গন্ধ থাকলেও নাশকতার গন্ধ নেই। কারণ বোমা ছিল এক রোগীর মলাশয়ের ভিতর। ফ্রান্সের ঘটনা। শনিবার রাতে ফ্রান্সের তুলঁ শহরে সান্তা মুস হাসপাতালে মলাশয়ে ব্যথা নিয়ে হাজির হন এক বৃদ্ধ। ৮৮ বছরের ওই বৃদ্ধের শারীরিক পরীক্ষা করে দেখা যায়, তাঁর মলাশয়ে আটকে আছে আস্ত একটি বোমা!

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই রোগী হাসপাতালে আসার পরই রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জরুরি অবস্থা জারি করা হয় হাসপাতালে। তড়িঘড়ি ডাকা হয় বোমা নিষ্ক্রিয়করণ বিভাগের কর্মীদের। বম্ব স্কোয়াডের কর্মীরা এসে জানান, রোগীর দেহের ভিতরে বোমাটি ফেটে যাওয়ার আশঙ্কা অত্যন্ত কম। কারণ দেহের ভিতরে যে বোমাটি রয়েছে, সেটি প্রথম বিশ্বযুদ্ধের সময়কার। মূলত প্রাচীন জিনিস সংগ্রহকারী ব্যক্তিদের জন্য বিশেষ ভাবে সংরক্ষিত সেটি। এর পরই চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে বোমাটি বাইরে বার করে আনার সিদ্ধান্ত নেন।

ফ্রান্সের তুলঁ শহরে সান্তা মুস হাসপাতাল।

ফ্রান্সের তুলঁ শহরে সান্তা মুস হাসপাতাল। ছবি: সংগৃহীত

তবে ঠিক কী কারণে ওই বৃদ্ধ নিজের দেহে বোমাটি ঢুকিয়েছিলেন, তা নিয়ে নিশ্চিত নন চিকিৎসকরা। তবে তাঁদের ধারণা, সম্ভবত যৌন আনন্দ লাভের জন্যই এমন কাজ করেছেন তিনি। বোমাটি বার করার পর দেখা যায়, সেটি দৈর্ঘ্যে প্রায় ৮ ইঞ্চি, ব্যাসে ২ ইঞ্চি। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর এখন স্থিতিশীল রোগী। অল্প দিনের মধ্যেই তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশা চিকিৎসকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE