Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

স্বাস্থ্যরক্ষা থেকে স্পা, পার্টি মরসুমে সবই থিম

সেই পার্টির থিম ‘ফিটনেস’। বছরভর যাঁদের ভাবনা স্বাস্থ্যরক্ষা নিয়ে, এ ভাবেই নতুন সূর্যকে আহ্বান জানাচ্ছেন তাঁরা। 

সুচন্দ্রা ঘটক
৩০ ডিসেম্বর ২০১৮ ০২:২৯
উদ্‌যাপন: বিদেশের ধাঁচে শহরেও শুরু হয়েছে পুল এবং স্পা পার্টি।

উদ্‌যাপন: বিদেশের ধাঁচে শহরেও শুরু হয়েছে পুল এবং স্পা পার্টি।

শীতের রাত। মাথার উপরের ঝলমলে চাঁদ সরে সরে যাচ্ছে। কখনও রঙিন আলোয় সাজানো রাস্তা, কখনও আলো-আঁধারির গলি। তার মধ্যে দিয়েই জ্যাকেট গায়ে দৌড়োচ্ছেন একদল তরুণ-তরুণী। কখনও এক-একটি ফাঁকা জায়গায় থেমে গিয়ে হচ্ছে গান। মাঝেমধ্যে অল্প-বিস্তর মিউজ়িক চালিয়ে নাচও। এর আগে এক জায়গায় বসে হয়েছে কিছু ক্ষণের হুল্লোড়। আবার এক চক্কর দৌড়ে সেখানে গিয়েই জমবে বছর শেষের বাকি রাতটায় পার্টি।

সেই পার্টির থিম ‘ফিটনেস’। বছরভর যাঁদের ভাবনা স্বাস্থ্যরক্ষা নিয়ে, এ ভাবেই নতুন সূর্যকে আহ্বান জানাচ্ছেন তাঁরা।

দুর্গাপুজো থেকে জন্মদিন, থিমের জোয়ারেই ভাসছে উদ্‌যাপন। ছোটদের পছন্দের কার্টুন চরিত্র থেকে ভূতের গল্প, সবই এ বার বছর শেষের পার্টির থিম হয়ে গিয়েছে। পিইউবিজি-র মতো মোবাইল গেমও উৎসব মরসুমে পার্টি-প্রেমীদের থিম হয়ে উদ্‌যাপনের আবহ জমিয়ে তুলতে হাজির।

Advertisement

একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার কর্মী রুমি সিদ্ধান্ত জানালেন, এখন অনেকেই পছন্দের কমিক সিরিজ়ের চরিত্র কিংবা কোনও গেমের চরিত্রকে ধরে পার্টি সাজাতে ভালবাসেন। বর্ষশেষের রাতে একটি ব্যক্তিগত পার্টিতে সব অতিথিরা সুপারম্যান, ব্যাটম্যান, স্নুপি-র মতো বিভিন্ন চরিত্রের ধাঁচে সেজে যোগ দেবেন।

বছর শেষের পার্টি জমছে স্পাকে কেন্দ্র করেও। কেউ ফুট স্পা, কেউ বডি মাসাজ, কেউ চুলের স্পা, কেউ মুখের যত্ন— নানা ব্যবস্থা রাখা হচ্ছে এমন পার্টিতে। বিদেশের ঢঙে এখানেও কিছু কিছু স্পা-এ আয়োজন হচ্ছে এমন বর্ষবরণের হুল্লোড়ের। নিজেদের বাড়িতেও কেউ কেউ বসাচ্ছেন আসর। নিজেদের আবাসনের পুল কিংবা ছাদে এক দিকে হচ্ছে পান-ভোজনের ব্যবস্থা আর অন্য দিকে স্পা-এর ব্যবস্থাপনা।

বর্ষশেষের রাতে পুল সাইড পার্টি কিছু বছর আগে থেকেই মন কেড়েছে শহরের পার্টি ক্রাউডের। এ বার আরও এক ধাপ এগিয়ে নতুন বছরের সকালে ডিটক্স করার পার্টি হচ্ছে সোজা সুইমিং পুলেই। আইটি কর্মী মুনমুন সান্যাল জানালেন, সকলে মিলে গান চালিয়ে, জলে নেমেই হবে হইহই। কখনও জলে ভেসে হবে খানিক আয়েশ। সাঁতার থেকে বিরতি নিয়ে পুলের ধারে বসেই মাঝেমধ্যে ওয়াইন আর টুকিটাকি। অর্থাৎ, একসঙ্গে কিছুটা স্নিগ্ধ সময়। কারণ, আগের রাতে এঁদেরই অনেকে শহরের কোনও বড় হোটেল কিংবা ডিস্কে প্রচণ্ড হুল্লোড় করবেন বলিউড বা হলিউড থিমের পার্টিতে। কেউ কেউ পছন্দের অভিনেতার কোনও এক বিশেষ চরিত্রের মতো সেজেও সেখানে যাওয়ার পরিকল্পনা করেছেন।

আর নতুন বছরটা নতুন স্বাদের করে তুলতে এ ভাবেই ভরসা হয়ে উঠছে অভিনব সব থিম! শহরের একটি নামী হোটেলের এরিয়া জেনারেল ম্যানেজার প্রমোদ ভাণ্ডারী জানালেন, এই মরসুমে থিম পার্টিই বেশি পছন্দ করেন তাঁদের অতিথিরা। তাই পার্টি আয়োজনের ক্ষেত্রে থিমের দিকে বিশেষ জোর দেন তাঁরাও। তিনি বলেন, ‘‘আমাদের বিভিন্ন রেস্তরাঁ, নাইট ক্লাব ও পাবে বর্ষবরণের সময়ে নানা ধরনের থিম থাকে। ফ্যাশন থেকে ফিল্ম, সবই গুরুত্ব পায় তার মধ্যে।’’

আরও পড়ুন

Advertisement