×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

ঘরে বসেই ফ্যাশন-দুরস্ত সন্ধ্যা, চমক দিল ‘গোল্ডেন গ্লোব’

নিজস্ব সংবাদদাতা
ওয়াশিংটন ০১ মার্চ ২০২১ ১৯:৩৭
অভিনেত্রী কেলি কুয়োকো-র ‘গোল্ডেন গ্লোব’-সাজ।

অভিনেত্রী কেলি কুয়োকো-র ‘গোল্ডেন গ্লোব’-সাজ।
ছবি: ইনস্টাগ্রাম

দেশ-বিদেশের বসন্তের সব ফ্যাশন শো ইতিমধ্যেই দেখা গিয়েছে অনলাইনে। লন্ডন থেকে নিউ ইয়র্ক ফ্যাশন উইক, সবটাই এ বছর হয়েছে নেটমাধ্যমে। এ বার লাল গালিচার পালা। যেখানে মডেল নয়, পছন্দের তারকাদের সাজ-পোশাক ঘিরে দেখা দেয় উত্তেজনা। হলিউডের অতি চর্চিত পুরস্কার অনুষ্ঠান ‘গোল্ডেন গ্লোব’ও এ বার হল অনলাইনে। লাল গালিচায় পা ফেলা সেই ফ্যাশন মহিমা দেখার আনন্দও এ বার মিলবে না ভেবে মন খারাপ হচ্ছিল অনেকেরই। তবে হতাশ করেননি তারকারা। বাড়ি থেকে হোক বা হোটেলের ঘর, অনুরাগীদের মন রাখতে সাজের চমক বাদ গেল না। তারকাদের ঝলমলে গাউন থেকে স্যুটের বাহার, নজর কাড়ল সকলের।

অভিনেত্রী কেলি কুয়োকো দেখা দিলেন রুপোলি কাজ করা ধূসর রঙের ছড়ানো গাউনে। নিজের বাড়ির সামনেই সে সাজের ছবি দেখা গেল। টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘দ্য গ্রেট’-এর ক্যাথারিন দ্য গ্রেট চরিত্রের অভিনেতা এলি ফ্যানিং আবার এলেন আকাশি নীল পোশাকে। মাটি ছোঁয়া গাউনে স্যাটিনের সেই সাজও এড়ায়নি অনুরাগীদের নজর। ঘরের মধ্যেই গোলাপে ভরা গাউনে রীতিমতো চর্চায় এল কেট হাডসনের বেশ।

Advertisement


বাহারি আলো, লাল গালিচা ছাড়া এমন অনুষ্ঠানের চাকচিক্য যে এতটা হতে পারে, আশা করেননি অনেকেই। তা নিয়ে তারকারাও ছিলেন চিন্তায়। বাড়ি বসে এমন সন্ধ্যার জাঁকজমক বজায় রাখা সহজ নয়। তবে তারকাদের সাজ-পোশাকের দায়িত্বে থাকা স্টাইলিস্টরা অন্য কথাই জানালেন। অভিনেত্রী কেট হাডসনের স্টাইলিস্ট সোফি লোপেজ বলেছেন, নেটমাধ্যমে হওয়া অনুষ্ঠানের জন্য সাজানো কম খাটনির। অনেক কিছু নিয়েই ভাবতে হয় না। পোশাক এবং সাজের যতটা অংশ দেখাতে চাই, ঠিক ততটুকুই দেখানো যায় কম্পিউটরের ছবিতে। প্রথম সারির অভিনেত্রী কেলিকে সাজিয়েছেন ব্র্যাড গোরেস্কি। তিনি জানিয়েছেন, জন সমাগম, আলোর ব্যবহার কোনও কিছু নিয়েই ভাবতে হয়নি তাঁকে এ বার। এমনকি, পোশাকটি পরে কেলি হাঁটাচলা করতে স্বচ্ছন্দ হবেন কি না, সে কথাও মনে রাখতে হয়নি। ফলে চাকচিক্যতেই গুরুত্ব দিতে পেরেছেন নিজের মনের মতো করে।


তবে জাঁকজমকই যে একমাত্র দেখার ছিল, তা নয়। অনেকেই নিজের মতো করে উপিস্থিতির গুরুত্ব স্থাপন করেছেন অনলাইন সেই অনুষ্ঠানে। সকলে যখন ঝলমলে ডিজাইনার পোশাকে আনতে চাইলেন গ্ল্যামারের ছটা, হাল্কা চালের সাজে নজর কাড়লেন সত্তর পেরোনো অভিনেতা বিল মারে। ‘বেস্ট সাপোর্টিং অ্যাক্টর’-এর পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন তিনি। ‘অন দ্য রকস্’ ছবির জন্য। সেই ছবির নাম উজ্জ্বল করে হাতে এক পেয়ালা মার্টিনি নিয়ে, নানা রঙের ছাপা হাওয়াইয়ান শার্টে এক্কেবারে ফুরফুরে মেজাজ যেন তাঁর।

Advertisement