Advertisement
১১ মে ২০২৪
Life Hacks

Daily Hacks: ৫ টোটকা: ইস্ত্রি ছাড়াই টানটান হবে জামা

জরুরি মিটিংয়ের জন্য বেরোবেন। তখনই ইস্ত্রি গেল খারাপ হয়ে। পাড়ার দোকানে জামাকাপড় নিয়ে যাওয়ার মতো সময়ও হাতে নেই! কী করবেন?

প্রতিদিন নিজের জামাখানা নিজে ইস্ত্রি করে নিয়ে পরতে ভালবাসেন অনেকেই।

প্রতিদিন নিজের জামাখানা নিজে ইস্ত্রি করে নিয়ে পরতে ভালবাসেন অনেকেই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৩:১৪
Share: Save:

অফিসে ইস্ত্রি করা পরিপাটি জামাকাপড় পরে না গেলে মনটা কেমন যেন খুঁতখুত করে। তাই প্রতিদিন নিজের জামাখানা নিজে ইস্ত্রি করে নিয়ে পরতে ভালবাসেন অনেকেই। হয়তো জরুরি একটি মিটিংয়ের জন্য বেরোবেন। তখনই ইস্ত্রি গেল খারাপ হয়ে। পাড়ার দোকানে জামাকাপড় নিয়ে যাওয়ার মতো সময়ও হাতে নেই! সেই পরিস্থিতিতে কী করবেন?

১) হেয়ার স্ট্রেটনার: চুল সোজা করার জন্য অনেকেই হেয়ার স্ট্রেটনার ব্যবহার করেন। তবে হেয়ার স্ট্রেটনার দিয়ে কুঁচকে থাকা পোশাকও যে টানটান করা যায়, তা বোধ হয় অনেকেরই অজানা। পুরো বিষয়টি বেশ খানিকটা সময় সাপেক্ষ। কাপড়ের উপর খানিকটা জলের ছিটে দিয়ে ভিজিয়ে নিন। হেয়ার এর পর স্ট্রেটনার দিয়ে যে ভাবে চুল টানটান করেন, সে ভাবেই কাপড় ইস্ত্রি করুন।

২) হেয়ার ড্রায়ার: জামা পরার সময়ে দেখা গেল, কলারটা বেশ কুঁচকে আছে। এ ক্ষেত্রে মুশকিল আসান করতে পারে একটি হেয়ার ড্রায়ার। জামাকাপড়ের ভাঁজের উপর সামান্য ঠান্ডা জল ছিটিয়ে তার উপর হেয়ার ড্রায়ার চালিয়ে নিন। পোশাকের কুঁচকানো ভাব দূর হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩) ভিজে তোয়ালে: একটি মসৃণ জায়গায় জামাকাপড় রেখে তার উপর ভিজে তোয়ালে রেখে টান টান করুন। হাত দিয়ে চেপে চেপে কুঁচকানো জায়গাগুলি সোজা করুন। এ বার ড্রায়ার দিয়ে জামাটি শুকিয়ে নিলেই হবে মুশকিল আসান।

৪) ভিনিগার স্প্রে: ঘর পরিষ্কার করতে ভিনিগার যেমন কার্যকর, পোশাক টানটান করতেও তেমনই। শুনে চমকে গেলেন? অবাক হওয়ার মতোই বিষয়। চার কাপ জলে এক কাপ ভিনিগার মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরুন। সেটা কুঁচকে থাকা জায়গাগুলিতে স্প্রে করে হাত দিয়ে ঘষে ঘষে টানটান করে দিন।

৫) গরম জলের পাত্র: হেঁশেলে কাস্ট আয়রনের পাত্র রয়েছে? তা হলে আর কোনও চিন্তাই নেই। লোহার পাত্রে জল গরম করে নিয়ে সেটা দিয়ে পোশাক চেপে চেপে ইস্ত্রি করার মতো ভঙ্গিতে চালাতে পারেন। পোশাক নিমেষে টানটান হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Life Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE