Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Eye Care Tips

প্রাকৃতিক উপায়েই সাজবে চোখ, দরকার হবে না নকল কোনও কিছুর

প্রাকৃতিক উপায়ে সত্যিকারের সুন্দর এবং দীর্ঘ ‘আইল্যাশ’ পাওয়া সম্ভব। কী ভাবে?

প্রাকৃতিক উপায়ে চোখ সুন্দর করে তুলবেন কী ভাবে?

প্রাকৃতিক উপায়ে চোখ সুন্দর করে তুলবেন কী ভাবে? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১৬:৩৭
Share: Save:

পার্টি হোক কিংবা বিয়েবাড়ি— চোখের সাজকে উপেক্ষা করতে চান না অনেকেই। মেকআপের ছোঁয়া তো থাকেই, এর পাশাপাশি চোখ জোড়া সুন্দর করে তুলতে অনেকেই চোখের পাতার নকল রোম বা ‘আইল্যাশ’ ব্যবহার করেন। কিন্তু যদি এমন হত, নকল পাতার মতো বা তার চেয়েও সুন্দর পাতা যদি নিজের চোখেই থাকত? সেটাও সম্ভব।

আঠা দিয়ে নকল আঁখিপল্লব বা ‘আইল্যাশ’ লাগানোর দরকার নেই। বরং প্রাকৃতিক উপায়ে সত্যিকারের সুন্দর এবং দীর্ঘ ‘আইল্যাশ’ পাওয়া সম্ভব। কী ভাবে? জেনে নিন।

গ্রিন টি: এই চা অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর। লম্বা ‘আইল্যাশ’ পেতে এর জুড়ি নেই। তার জন্য আলাদা করে কোনও পরিশ্রমের দরকার নেই। রোজ যে গ্রিন টি খান, তার থেকে ২ চামচ আলাদা করে সরিয়ে রাখুন। সেটাই ঠান্ডা করে তুলো দিয়ে লাগিয়ে নিন চোখের পাতায়। ‘আইল্যাশ’ দীর্ঘ হবে।

জলপাই তেল: অলিভ অয়েল বা জলপাই তেল চুলের বৃদ্ধিতে সাহায্য করে। আঁখিপল্লবের ক্ষেত্রেও কথাটা সত্যি। আঙুলে ১ ফোঁটা জলপাই তেল নিন। তার পরে চোখ বন্ধ করে পাতার উপর লাগিয়ে দিন। রোমগুলি বৃদ্ধি পাবে।

ক্যাসটর তেল: চুল গজাতে বা তার ঘনত্ব বাড়াতে সাহায্য করে এই তেল। চোখের পাতায় এই তেল লাগালেও সেখানকার রোমের দৈর্ঘ্য বাড়ে। জলপাই তেল লাগানোর মতো করেই ক্যাসটর তেল লাগান চোখের পাতায়। এ ফ্যাটি অ্যাসিড পাতার লোমগুলিকে ঘন এবং দীর্ঘ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eye Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE