Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Beauty Tips

তপ্ত দিনে ঠান্ডা থাকুক ত্বক, ঘরোয়া জিনিসেই নেওয়া যায় যত্ন

বাড়িতে সহজ উপায়ে তৈরি কিছু জিনিসেই দিব্যি হয়ে যায় গ্রীষ্মের রূপচর্চা।

ত্বকের যত্ন নেওয়া যায় ঘরে রাখা জিনিসেই।

ত্বকের যত্ন নেওয়া যায় ঘরে রাখা জিনিসেই। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৯:১৬
Share: Save:

বাড়িতে বসে কাজ করলেই যে গরমের তাপ ক্ষতি করে না ত্বকের, এমন নয়। রোদে না বেরোলেও ত্বকের কিছুটা যত্ন নিতেই হবে। বাড়িতে সহজ উপায়ে তৈরি কিছু জিনিসেই দিব্যি হয়ে যায় গ্রীষ্মের রূপচর্চা। কাজের ফাঁকে মিনিট দশেক বার করতে পারলেই হল।

কী ভাবে নেবেন ত্বকের যত্ন?

টক দই

এক চামচ বাড়িতে পাতা টক দই। শুধু এটুকুই যথেষ্ট মুখের ক্লান্তির দাগ পরিষ্কার করে দিতে। টানা কম্পিউটারের দিকে তাকিয়ে থাকতে থাকতে যখন ক্লান্ত, তখন ১০ মিনিটের বিরতিতেই করে ফেলা যায় রূপচর্চা। ঠান্ডা দই মেখে নিন মুখে। চোখ বন্ধ করে বসে থাকুন ৫ মিনিট। তার পরে মুখ ধুয়ে নিন। ত্বক পরিষ্কার যেমন হবে, তেমন অনেক ক্ষণ ঠান্ডাও থাকবে।

তরমুজের রস

কয়েক টুকরো তরমুজের রস বার করে তাতে একটু জল মিশিয়ে নিতে হবে। তার পরে ফ্রিজে রেখে দিন। কাজের মাঝে দিনে এক বার করে বাড়িতে তৈরি সেই টোনার মাখুন। ত্বক প্রয়োজনীয় জল পাবে। তাতে নরম থাকবে। উজ্জ্বলও হবে।

অ্যালোভেরা

অ্যালোভেরা গাছ রয়েছে বাড়িতে? তার থেকে জেলি পদার্থটি বার করে নিতে হবে। গরমের দুপুরে যখন তপ্ত হয়ে ওঠে চোখ-মুখ, তখন সেই জেল মুখে মেখে রাখুন বেশ কিছুক্ষণ। পরে মুখ ধুয়ে নিলে ত্বক নরম এবং ঠান্ডা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Summer Season Beauty Homemade Toner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE