Advertisement
৩০ নভেম্বর ২০২২

আখরোট-জাফরান থেকে কাশ্মীরি রোগন জোশ, বিক্রি করবে রেল

নিজের বাড়িতে বসেই কাশ্মীরি রোগন জোশ চেখে দেখতে চান? কিংবা কাশ্মীরি গালিচায় ড্রয়িং রুম সাজাতে চান? মাউসের একটি ক্লিকেই এ বার পেতে পারেন অথেনটিক কাশ্মীরি কুইজিন, ড্রাই ফুডের প্ল্যাটার বা শাল-কার্পেটের মতো বিভিন্ন প্রো়ডাক্ট।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ মে ২০১৬ ১৬:৩২
Share: Save:

নিজের বাড়িতে বসেই কাশ্মীরি রোগন জোশ চেখে দেখতে চান? কিংবা কাশ্মীরি গালিচায় ড্রয়িং রুম সাজাতে চান? মাউসের একটি ক্লিকেই এ বার পেতে পারেন অথেনটিক কাশ্মীরি কুইজিন, ড্রাই ফুডের প্ল্যাটার বা শাল-কার্পেটের মতো বিভিন্ন প্রো়ডাক্ট। এমন অভিনব উদ্যোগ নিয়েছে ভারতীয় রেল। আর মাত্র দিন কয়েকের অপেক্ষা! ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-এর পোর্টালে এমন সুবিধাই মিলবে।

Advertisement

রেলমন্ত্রী সুরেশ প্রভু জানিয়েছেন, শুধুমাত্র কাশ্মীরি কুইজিনই নয়, এতে মিলবে সে রাজ্যের হস্তশিল্পেরও নানা জিনিস। হঠাৎ এমন উদ্যোগ কেন? রেলমন্ত্রী জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরকে রেল পর্যটনের মানচিত্রে তুলে ধরাই এ উদ্যোগের আসল উদ্দেশ্য।

কী কী মিলবে এই পোর্টালে? রোল কর্তৃপশ্র জানিয়েছেন, পাওয়া যাবে কাশ্মীরি শাল, তামার বাসনপত্র, সিল্কের কাপড় থেকে শুরু করে জাফরান, আমন্ড, আখরোট, বিভিন্ন রুটি, নুন চা-সহ সমস্ত রকমের জনপ্রিয় প্রো়ডাক্ট।

এই ধরনের প্রো়ডাক্ট বিক্রির জন্য আমাজন ইন্ডিয়ার সঙ্গে হাত মিলিয়েছে রেল। আইআরসিটিসি-এর পোর্টালে ওই প্রো়ডাক্টের উপর ক্লিক করলেই ক্রেতা পৌঁছে যাবেন আমাজনের ওয়েবসাইটে। সেখান থেকেই সমস্ত জিনিসপত্র কিনতে পারবেন ক্রেতারা।

Advertisement

আরও পড়ুন

ইউটিউব থেকে দ্রুত ডাউনলোড করবেন কী ভাবে? জেনে নিন সহজ উপায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.