Advertisement
০৩ মে ২০২৪
Bizarre

১২ লক্ষ টাকা খরচ করে ‘কুকুর’ হয়েছেন যুবক, রাস্তায় বেরোতেই কি লোকে চিনে ফেললেন তাঁকে?

জাপানের যুবক টাকো কোনও রকম অস্ত্রোপচার করে নিজের রূপ পরিবর্তন করেননি। বরং হুবহু কুকুরের মতো একটি পোশাক পরেই নিজের শখপূরণ করেন তিনি। কেন এই আজব শখ?

টাকোর শখপূরণ হল কি শেষমেশ?

টাকোর শখপূরণ হল কি শেষমেশ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
টোকিয়ো (জাপান) শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১০:৫৮
Share: Save:

শখ মেটাতে মানুষ কত কী-ই না করে! কেউ শখ মেটাতে সারা শরীরকে ক্যানভাস বানিয়ে ফেলে ট্যাটু দিয়ে ভর্তি করেন। কেউ আবার নিজেকে সুন্দর দেখানোর জন্য অস্ত্রোপচার করে নিজেদের রূপই বদলে ফেলেন। কিন্তু এই সব কিছুকে ছাপিয়ে গিয়েছে জাপানের এক যুবকের শখ। শখপূরণ করতে নিজেকে কুকুরের রূপ দিলেন তিনি।

টাকো নামে জাপানের সেই যুবকের নাকি মানবজীবনের প্রতি কোনও মোহ নেই। ছেলেবেলা থেকেই তাঁর কুকুরের প্রতি আলাদা আকর্ষণ ছিল। তাই কুকুরের বেশেই জীবনধারণ করতে চেয়েছিলেন তিনি। সেই শখপূরণের পিছনে ছুটতে ছুটতে অবশেষে লক্ষ্যভেদ করলেন তিনি। রূপ বদলে টাকো হলেন রাফ কুলার কুকুর।

টাকো কোনও রকম অস্ত্রোপচার করে নিজের রূপ পরিবর্তন করেননি। বরং এর জন্য তিনি একটি পোশাক সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের দিয়ে হুবহু কুকুরের মতো একটি পোশাক বানান। পোশাকটি বানাতে খরচ হয় ২ মিলিয়ান ইয়েন (ভারতীয় মুদ্রায়, প্রায় ১১ লক্ষ ৬১ হাজার টাকা)। পোশাকটি বানাতে সময় লাগে ৪০ দিন। টাকোর শর্ত ছিল, পোশাকটি এমন হতে হবে যাতে, খুব ভাল করে দেখলেও কেউ যেন টাকোর পরিচয় ধরতে না পারে।

টাকোর নয়া বেশ।

টাকোর নয়া বেশ। ছবি: সংগৃহীত।

তাঁর ভোলবদল আদৌ সফল হল কি না, তা যাচাই করতে প্রথম বার কুকুরের বেশে রাস্তায় বেরোলেন টাকো। সেই অভিজ্ঞতার ভিডিয়ো নিজের ইউটিউব চ্যানেলে ভাগ করে নিলেন টাকো। ভিডিয়োতে দেখা যাচ্ছে, আর পাঁচটি কুকুরের মতোই রাস্তায় চার পায়ে হেঁটে বেড়াচ্ছেন টাকো। অন্য কুকুরদের দেখে কখনও তিনি ঘেউ ঘেউ করছেন, কখনও আবার ওদের সঙ্গে খেলা করতে গিয়ে মাটিতে লুটিয়ে পড়ছেন। পার্কে অনেকেই তাঁর সঙ্গে হাত মেলাচ্ছেন, কেউ কেউ আবার তাঁকে আদরও করছেন। টাকোর নয়া বেশ এতটাই নিখুঁত হয়েছে যে, সাধারণ মানুষ তাঁর আসল পরিচয় ধরতেই পারেনি।

নিজের পরিচয় গোপন করেই রাখতে চান টাকো। তাঁর কিছু বন্ধু ছাড়া খুব বেশি জন টাকোর এই শখের বিষয় জানেন না। বাস্তবে কুকুরের মতো জীবনযাপন করতেই চান টাকো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Japan Dog Bizarre Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE