Advertisement
০৭ মে ২০২৪
Cafe

Condom Cafe: কন্ডোমের মোড়কে মোড়া ক্যাফে! মুখশুদ্ধির পরিবর্তে পাবেন কন্ডোম, জানেন কোথায়

আচ্ছা ভাবুন তো, কোনও ক্যাফের থিম যদি হয় কন্ডোম? ভাবছেন রসিকতা করছি! একদমই নয়। তাইল্যান্ডের একটি ক্যাফে তৈরি করা হয়েছে কন্ডোমের থিমেই।

ব্যাঙ্ককের ‘ক্যাবেজেস অ্যান্ড কন্ডোম’ ক্যাফেটির অন্দরসজ্জায় ব্যবহৃত যাবতীয় সরঞ্জাম তৈরি কন্ডোম দিয়ে।

ব্যাঙ্ককের ‘ক্যাবেজেস অ্যান্ড কন্ডোম’ ক্যাফেটির অন্দরসজ্জায় ব্যবহৃত যাবতীয় সরঞ্জাম তৈরি কন্ডোম দিয়ে। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১১:৫৮
Share: Save:

এক কাপ কফিতে চুমুক সঙ্গে কিছু টুকিটাকি স্ন্যাক্স আর ঘণ্টার পর ঘণ্টা জমজমাটি আড্ডা। ইদানীং নতুন প্রজন্মের কাছে থিম ক্যাফেগুলির জপ্রিয়তা তুঙ্গে! পকেট থেকে একটু বেশি খসলেই বা ক্ষতি কী? কফির স্বাদ আর পরিবেশটাও তো দেখতে হবে বইকি!

আচ্ছা ভাবুন তো, কোনও ক্যাফের থিম যদি হয় কন্ডোম? ভাবছেন রসিকতা করছি! একদমই নয়। তাইল্যান্ডের একটি ক্যাফে তৈরি করা হয়েছে কন্ডোমের থিমেই। নেটমাধ্যমে সেই ক্যাফের ছবি ভাইরাল হতেই নেটাগরিকদের চোখ উঠেছে কপালে!

ব্যাঙ্ককের ‘ক্যাবেজেস অ্যান্ড কন্ডোম’ ক্যাফেটির অন্দরসজ্জায় ব্যবহৃত যাবতীয় সরঞ্জাম তৈরি কন্ডোম দিয়ে। ক্যাফের অন্দরে বিভিন্ন মূর্তির পোশাক, সান্তাক্লজের দাড়ি, এমনকি ঝুলন্ত বাতিগুলিও তৈরি করা হয়েছে রং বেরঙের কন্ডোম দিয়ে। কেবল তাই নয়, আপনি যেই টেবিলে বসে কফি খাবেন, তার উপরেও ছড়িয়ে ছিটিয়ে থাকবে রঙিন কন্ডোম! গোটা ক্যাফেটাই আদ্যোপান্ত কন্ডোম দিয়ে সাজানো।

আপনার মনে প্রশ্ন আসতেই পারে এমন থিম ক্যাফে বানানোর পিছনে ঠিক কী কারণ হতে পারে? কেবলই কী গ্রাহকদের আকর্ষণ করার নয়া পন্থা? আদতে তা নয়! ক্যাফের মালিকের মতে, সুরক্ষিত যৌন সম্পর্কের বিষয় আম জনতাতে আরও সচেতন করার জন্যেই তাঁর এই ভাবনা। এখনও লোকে যৌন সঙ্গম নিয়ে খোলামেলা আলোচনা করতে দ্বিধা বোধ করেন। তাই নিজের ক্যাফেতে তিনি বিভিন্ন পোস্টার, ছবি ও কৌতুকের মাধ্যমে অতিথিদের সেই জড়তা কাটিয়ে তুলতে উদ্যোগী হয়েছেন তিনি। যৌনতা নিয়ে যাবতীয় ছুঁৎমার্গ সরিয়ে খোলামেলা বার্তা দিতেই এই অভিনব থিমের ভাবনা।

কেবল তাই নয়, এই ক্যাফেতে মুখশুদ্ধি দেওয়া হয় না। তার পরিবর্তে বিনামূল্যে বিলি করা হয় কন্ডেম। আপনি চাইলে সেই ক্যাফে থেকে কন্ডোম দিয়ে তৈরি বিভিন্ন কারুকাজের জিনিসও কিনতে পারেন। সেই ব্যবস্থাও রয়েছে ক্যাফেতে। ক্যাফের মেনুতেও রয়েছে কন্ডোমের ছোঁয়া। বিভিন্ন খাবারের নামের সঙ্গেও জুড়ে দেওয়া হয়েছে কন্ডোম।

কী ভাবছেন কখনও তাইল্যান্ড গেলে এই ক্যাফেতে ঢুঁ মারবেন নাকি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cafe thailand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE