Advertisement
০২ মে ২০২৪
reel video

চলন্ত গাড়ির স্টিয়ারিং ছেড়ে স্ত্রীর সঙ্গে খুনসুটি, ভিডিয়ো ছড়িয়ে পড়তেই শুরু সমালোচনা

গাড়ি চলছে নিজের গতিতে। কিন্তু চালক পা ছড়িয়ে স্ত্রীর সঙ্গে খুনসুটিতে ব্যস্ত। এমন রিল ভিডিয়ো প্রকাশ্যে আসতেই উঠছে সমালোচনার ঝড়।

Symbolic Image.

চলন্ত গাড়ির স্টিয়ারিং ছেড়ে রিল বানাতে ব্যস্ত। ছবিঃ সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
নিজস্ব সংবাদদাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৫:৩২
Share: Save:

সমাজমাধ্যমে রিলের জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। সাধারণ মানুষ থেকে তারকা— রিল বানানোর প্রতি আসক্তি দেখা যায় অনেকের মধ্যেই। কখনও কখনও রিল ভিডিয়ো বানাতে গিয়ে অনেকেই এমন ঝুঁকি নেন যে, তাতে প্রাণহানিরও আশঙ্কা থেকে যায়। সম্প্রতি তেমনই একটি রিল নিয়ে তোলপাড় চলছে সমাজমাধ্যমে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, চলন্ত গাড়ির স্টিয়ারিং ছেড়ে দিয়ে নিশ্চিন্তে ক্যামেরার দিকে তাকিয়ে বসে আছেন এক ব্যক্তি। গা়ড়িতে অবশ্য তিনি একা ছিলেন না। পাশের আসনেই বসে আছেন তাঁর স্ত্রী। তাঁর মুখেও ভয় কিংবা আশঙ্কার কোনও ছাপ নেই। নেপথ্যে বাজছে হিন্দি ছবির রোম্যান্টিক গান। মাঝেমাঝেই স্ত্রীর সঙ্গে খুনসুটিতে মাতছেন এই যুবক।

এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে। সমাজমাধ্যমে জনপ্রিয় হতে অনেকেই বিপদের ঝুঁকি নিয়ে এমন বহু কিছু করে থাকেন। সেটাই নাকি ‘ট্রেন্ড’। এই ভিডিয়োতে স্টিয়ারিং ছেড়ে ওই যুবককে পা ছড়িয়ে বসে থাকতেও দেখা গিয়েছে। তাতে অনেকেই বুঝতে পারছেন না, কী ভাবে সম্ভব এটা। স্টিয়ারিং ছেড়ে কী ভাবে নিশ্চিন্তে গাড়িতে বসে ছিলেন তাঁরা? ওই যুবকের গাড়িতে ‘এডিএস’ (অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিসটেন্স সিস্টেম)-এর সুবিধা রয়েছে। এর মাধ্যমে গাড়ি কোনও দুর্ঘটনা কবলে পড়তে চলেছে কি না, তা আগে থেকেই বোঝা যাবে। স্টিয়ারিং ছেড়ে থাকলেও, সেই সতর্কবার্তা পেয়ে সাবধান হয়ে যাওয়ার সুযোগ থাকে।

আধুনিক এই প্রযুক্তির ব্যবহারে গাড়ি চালানো এবং পার্কিংয়ের ক্ষেত্রে কিছু সমস্যা সহজেই কাটিয়ে ওঠা যায়। তা ছাড়া এই প্রযুক্তির ব্যবহারে এড়ানো যায় দুর্ঘটনাও। এডিএস আগে থেকেই প্রবল যানজট, দুর্ঘটনাপ্রবণ রাস্তার মতো এমন অনেক কিছু জানান দেয়। কিন্তু এই রিল বানানোর ক্ষেত্রে এডিএসের অপব্যবহার হয়েছে বলে মনে করছেন। সমাজমাধ্যমে অনেকেরই প্রশ্ন, প্রাণ হাতে করে রিল বানানোর কি খুব দরকার ছিল? ভিডিয়োটি ইতিমধ্যেই প্রায় ৭ লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

reel video Risk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE